সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ফরিদপুরে মাদক মামলায় যুবকের যাবজ্জীবন

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ৫ মে, ২০২৪

ফরিদপুরে মাদক মামলায় মুকুল মোল্লা ওরফে অভি (২৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (৫ মে) দুপুরের দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।  

সাজাপ্রাপ্ত আসামির মুকুল মোল্লা ওরফে অভি জেলার বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের ডোবরা গ্রামের মৃত আব্দুল লতিফ মোল্লার ছেলে। রায় ঘোষণার সময় আসামি অভি আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাকে কারাগারে পাঠানো হয়।  

আদালত সূত্রে জানা গেছে, র‍্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের একটি অভিযানিক দল ২০২০ সালের ২৬ সেপ্টেম্বর রাতে ফরিদপুর শহরের রঘুনন্দনপুরের একটি ভাড়া ফ্ল্যাট বাসা থেকে অভিকে গ্রেপ্তার করে। সে সময় বাসাটি থেকে সাড়ে ৬ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।  

এ ঘটনায় র‍্যাব-৮ এর ডিএডি ইসরাফিল আমীন মুকুল মোল্লা ওরফে অভির বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) সামসুল আলম ওই বছরের ৭ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। এ মামলায় বাদীসহ ১২ জন সাক্ষীর মধ্যে আটজন সাক্ষী দেন।  

রায়ের সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট নবাব আলী মৃধা বলেন, মামলার দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে রোববার এ রায় দেন আদালত। এ রায়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠার পথ সুগম হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর