সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

খাগড়াছড়িতে জিম্মি ও ধর্ষনের হুমকি, এলাকাবাসীর মানববন্ধন

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৩৯ এএম, ৪ মে, ২০২৪

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সম্প্রতি ঘটে যাওয়া সূমি আক্তার ও তার স্বামীর বড় বোনকে জিম্মি করে ধর্ষনের হুমকি এবং টাকা আত্মসাৎ এর ঘটনায় হাসান আল মামুন নামের ব্যক্তির অপকর্মের বিরুদ্ধে মানবন্ধন করেছেন মাটিরাঙ্গা পৌরসভার ৯ওয়ার্ড  রসুলপুরের স্থানীয় এলাকাবাসী। 

গত ১৯ এপ্রিল মাটিরাঙ্গা রসুলপুর পৌর এলাকায় বসবাসকারী কথিত সাংবাদিক হাসান আল মামুন এর বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপ ও শ্লীলতাহানীসহ ধর্ষণের চেষ্টা করে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে এলাকাবাসী শুক্রবার ৩ মে বেলা সাড়ে ১১ টায় রসুলপুর মোড়ে মানবন্ধনের আয়োজন করে। বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনকে অবগত করা হয়েছে বলে জানান স্হানীয় বাসিন্দারা।

এ ঘটনায় মানববন্ধন করতে রাস্তায় এলাকাবাসী জড়ো হলে স্হানীয় পুলিশ প্রশাসন বিভিন্ন ভাবে বাঁধা প্রদান করে এবং মানববন্ধন কারীদের ছত্রভঙ্গ করে দেয় এমন অভিযোগ করেন এলাকাবাসী। অভিযুক্ত হাসান আল মামুন এর বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান স্থানীয়রা।

ভুক্তভোগি ঐ নারী জানায়, অভিযুক্ত হাসান আল মামুন আমার বিশ্বাস ও অসহায়াত্বের সুযোগ নিয়ে আমাকে তার বাসায় মাসিক ৫ হাজার টাকায় কাজ করার প্রস্তাব দেয়। দারিদ্রতা ছোবলে  দিশেহারা হয়ে তার কথায় আমি রাজী হয়ে যাই। বিগত ৮/৯ যাবৎ তার বাসায় কাজ করতে শুরু করি। এক পর্যায়ে ভেসে ওঠে তার আসল চরিত্র। 

তার কু-প্রস্তাবে রাজি না হলে শুরু হয় অমানুষিক নির্যাতন, পারিশ্রমিক চাইলে মারধরসহ আমার তিন বছরের ছোট শিশুকে ফ্রিজের ভিতর মাথা ডুকিয়ে মেরে ফেলার চেষ্টা। ২২ এপ্রিল রাতে বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে। এছাড়াও বিভিন্ন ভাবে প্রাণনাশের হুমকি ধমকি দিয়ে যাচ্ছে  প্রতিনিয়ত। 

এ বিষয়ে হাসান আল মামুন এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমার বিরুদ্ধে এই এলাকার একটি মহল নিজেদের স্বার্থ হাসিল করতে না পেরে  উদ্দেশ্য প্রণোদিত হয়ে ষড়যন্ত্র মূলক বিভিন্ন অভিযোগ দায়ের করছে। এলাকাবাসীকে ক্ষুব্ধ করে ভুল বুজিয়ে আমার বিরুদ্ধে মানববন্ধন করাচ্ছে।

মাটিরাঙা থানার অফিসার ইনচার্জ  (ওসি) কমল কৃষ্ণ ধর বলেন, উপজেলা নির্বাচনকে সামনে রেখে এলাকায় কোন ধরনের বিশৃঙ্খলা ও অপ্রীতিকর পরিস্থিতি যেন সৃষ্টি না হয় সেজন্য পুলিশ স্হানীয়দের অনুরোধ করেছে বলে জানান তিনি।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর