সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

উজিরপুরে তীব্র গরমে শরবত-পানি- নিয়ে ছুটছে এসএসসি ৯৭ ব্যাচ

একুশে সংবাদ প্রকাশিত: ০১:৫১ পিএম, ২ মে, ২০২৪

বরিশালের উজিরপুরে তীব্র তাপপ্রবাহে বিপাকে পড়েছে মানুষ। 

বৃহস্পতিবার (২ মে) দুপুর  ১২ টায় বরিশালের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। আর সেই মুহূর্তে সাধারণ মানুষকে একটু স্বস্তি দিতে পাশে দাড়িয়েছে উপজেলার ধামুরা মাধ্যমিক বিদ্যালয়ের  এসএসসি ৯৭ ব্যাচের বন্ধু মহল। ৯৭ ব্যাচ বন্ধু মহলের উদ্যোগে  শরবত, পানি  নিয়ে ছুটছে সাধারণ মানুষের কাছে।

শোলক ইউনিয়নের ধামুরা টেম্পুস্ট্যান্ডে শরবত, স্যালাইন, বিতরণ করেছে এসএসসি ৯৭ ব্যাচ। 

সাধারণ মানুষদের সঙ্গে কথা বলে জানা যায়, গরমে মানুষের জীবনে নাভিশ্বাস নেমে এসেছে। সেই মুহূর্তে এসএসসি ৯৭ ব্যাচের বন্ধু মহলের এই উদ্যোগ সাধারণ মানুষকে অনেকটা স্বস্তি দিয়েছে। সমাজিক সকল সংগঠন ও বৃত্তবানরা যদি এভাবে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ায় তাহলে অনেক কিছুই করা সম্ভব।

এসএসসি ৯৭ ব্যাচের মো.আজাদ হোসেন বাসার বলেন, অসহ্য এই গরমে মানুষকে স্বস্তি দিতে আমাদের এই উদ্যোগ। অনেকেই আছে যারা চাইলেও এই গরমে বিশুদ্ধ পানি, শরবত, কিনে খেতে পারেন না। এ ছাড়া শ্রমজীবী মানুষ গরমে অস্বস্তিতে রয়েছে। পথচারী, রিকশা, ইজিবাইক, ভ্যান চালক, খেটে খাওয়া শ্রমজীবীসহ প্রায় ৩০০ মানুষের মাঝে শরবত, স্যালাইন,  বিতরণ করা হয়েছে। যতোদিন এই অসহ্য গরম থাকবে, ততোদিন আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এসএসসি ৯৭ ব্যাচের বন্ধু মহলের আরো অনেকে জানান , অসহ্য গরমে আমরা সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। ঠান্ডা পানি আর শরবত বিতরণ করে মানুষকে একটি স্বস্তি দেওয়া চেষ্টা করছি। শিশু, বৃদ্ধসহ নানা বয়সের নারী-পুরুষের মাঝে শরবত বিতরণ করা হয়েছে। পথচারী,  রিকশা-ইজিবাইক চালকরা শরবত খেয়ে স্বস্তি পেয়েছে, আর এতেই আমাদের তৃপ্তি। এভাবে আমরা মানুষের পাসে থাকতে চাই।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর