সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

তিন জেলায় বজ্রপাতে ছয়জনের মৃত্যু

একুশে সংবাদ প্রকাশিত: ০১:০৯ পিএম, ২ মে, ২০২৪

কক্সবাজারের পেকুয়ায় কিশোরসহ দুই লবণ শ্রমিক, রাঙামাটিতে তিনজন এবং খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বজ্রপাতে স্কুলশিক্ষার্থী মারা গেছে। বৃহস্পতিবার (২ মে) এসব দুর্ঘটনা ঘটে। একুশে সংবাদ প্রতিনিধিদের পাঠানে খবর-

কক্সবাজার: পেকুয়ায় বজ্রপাতে কিশোরসহ দুই লবণ শ্রমিক মারা গেছে। ভোরে উপজেলার মগনামা ও রাজাখালী ইউনিয়ন এলাকার লবণের মাঠে এ দুর্ঘটনা ঘটে। নিহত দিদারুল ইসলাম (৩০) মগনামা ইউনিয়নের কোলাইল্লাদিয়া এলাকার জমির উদ্দিনের ছেলে। অন্যজন আরাফাত হোসাইন (১৪) উপজেলার রাজাখালী ইউনিয়নের ছরিপাড়া এলাকার জামাল হোসেনের ছেলে।

দিদারের চাচা জাকের হোসাইন বলেন, ভোর চারটার দিকে আকাশে মেঘ জমলে ভাতিজা দিদারকে নিয়ে আমিও লবণ তুলতে মাঠে যাই। এসময় বৃষ্টির সঙ্গে বজ্রপাত ঘটলে ঘটনাস্থলেই মারা যায় দিদার।

মগনামা ইউনিয়ন পরিষদের (ইউপি) প্যানেল চেয়ারম্যান বদিউল আলম বলেন, দিদার আমার পার্শ্ববর্তী আবুল কালামের লবণ মাঠে কাজ করতো। ভোরে আকাশে মেঘ দেখা গেলে অন্যান্য শ্রমিকের মতো লবণ তুলতে গিয়ে বজ্রাঘাতের কবলে পড়ে সে। স্থানীয়রা তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অন্যদিকে একই সময় লবণ তুলতে বাবার সঙ্গে মাঠে গিয়ে বজ্রাঘাতে মারা গেছে ফরহাদ হোসাইন। তাকে মাঠ থেকে বাড়িতে নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছার বদু। পেকুয়া থানার পরিদর্শক (তদন্ত) সুদীপ্ত ভট্টাচার্য বলেন, এখনো থানায় এ সংক্রান্ত তথ্য আসেনি। আমরা খোঁজ নিচ্ছি।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম জয় বলেন, বৃহস্পতিবার ভোর সোয়া তিনটা থেকে সাড়ে তিনটার দিকে মাঠে লবণ তুলতে গিয়ে বজ্রাঘাতে দুজন মারা গেছে। তাদের পরিবারকে প্রশাসনিক সহায়তা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

রাঙামাটি: পার্বত্য জেলা রাঙামাটিতে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। শহরের সিলেটি পাড়া ও বাঘাইছড়ি উপজেলার রুপাকারী ইউনিয়নের মুসলিম ব্লকে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

মৃতরা হলেন- রাঙ্গামাটি শহরের সিলেটি পাড়ার বাসিন্দা মো. নজির (৫০) এবং বাঘাইছড়ি উপজেলাধীন রূপকারী ইউনিয়নের মুসলিম ব্লকের বাসিন্দা বাহারজান বেগম (৫৫) ও সাজেকের লংথিয়ান পাড়ার তনিবালা ত্রিপুরা (৩৭)।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার বলেন, সকালে বজ্রপাতসহ বৃষ্টিতে বাহারজান নামে একজন মারা গেছেন। তিনি গরু আনার জন্য বাড়ির বাইরে গিয়েছিলেন। মৃতের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

অন্যদিকে রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শওকত আকবর বলেন, সকালে শহরের সিলেটি পাড়া থেকে একজনকে হাসপাতালে আনা হয়। তিনি বজ্রপাতে মারা গেছেন।

খাগড়াছড়ি: মাটিরাঙ্গায় বজ্রাঘাতে স্কুলশিক্ষার্থী মারা গেছে। সকাল ১০টার দিকে মাটিরাঙ্গার বড়নালের ইব্রাহিম পাড়ায় ওই ঘটনা ঘটে। নিহত শিক্ষার্থীর নাম ইয়াছিন আরাফাত। ওই এলাকার ইউসুফ মিয়ার বড় ছেলে ইয়াছিন।

জানা যায়, বৃষ্টির আগে দমকা হাওয়ার সময় বাড়ির পাশের গাছ থেকে আম কুড়াতে যায় আরাফাত। এ সময় হঠাৎ বজ্রাঘাতে তার মৃত্যু হয়।

মাটিরাঙ্গার উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্তী জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যান বজ্রাঘাতে একজনের মৃত্যুর খবর দিয়েছেন। প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে বিধিমোতাবেক সহযোগিতা করা হবে।

 

একুশে সংবাদ//সা.আ

সারাবাংলা বিভাগের আরো খবর