সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ফরিদপুরে বিশ্ব ওলীর স্মরনে ফাতেহা শরীফ অনুষ্ঠিত

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ১ মে, ২০২৪

বিশ্ব ওলী খাজাবাবা হযরত মাওলানা শাহ সুফি খাজা ফরিদপুরী (র:) ছাহেবের পবিত্র ওফাত স্মরণে ফরিদপুরের সদরপুর উপজেলার বাইশরশি স্পিনিং মিল মাঠে বিশ্ব জাকের মঞ্জিলে বিশ্ব ইসলামী সম্মেলন ও মহাপবিত্র বিশ্ব ফাতেহা শরীফ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে ধর্মীয় বয়ানের মধ্য দিয়ে শুরু হয় দুই দিনের এই সম্মেলন। সম্মেলনে দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে কয়েক লাখ ধর্মপ্রাণ মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ শান্তিকামী নারী-পুরুষ আশেকান-জাকেরান ভক্তরা উপস্থিত হন।

দুই দিনের এ সম্মেলনে ওয়াক্ত নামাজের পাশাপাশি নফল ইবাদত বন্দেগি, কোরআন তেলাওয়াত, দফায় দফায় মিলাদ মাহফিল, জেকের-আসকার, মোরাকাবা-মোসাহেদা, ধর্মীয় আলোচনার আয়োজন করা হয়। 

এ সময় দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে আসা শান্তিকামী ধর্মপ্রাণ মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সম্প্রদায়ের সৌহার্দ্য, সম্প্রীতির বিশাল এক মিলন মেলায় পরিণত হয়েছে বিশ্ব ইসলামী সম্মেলন ও ফাতেহা শরীফ প্রাঙ্গন।

১লা মে বুধবার রাত ১টা১৫ মিনিট থেকে বিশ্ব  ওলীর মাজার জিয়ারত, মিলাদ মাহফিল সহ সকল মুসলিম উম্মার শান্তি কামনায় ফজর নামাজ পর্যন্ত  আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ সম্মেলনের সমাপ্তি ঘোষণা করেন জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা  আলহাজ্ব মোস্তফা আমীর ফয়সাল।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর