সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কুখ্যাত ডাকাত সর্দার ১৪ মামলার আসামি হাসান আশুলিয়ায় গ্রেপ্তার

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ২১ এপ্রিল, ২০২৪

কুখ্যাত ডাকাত সর্দার ১৪টি ডাকাতি ও অস্ত্র মামলার প্রধান আসামী মো. হাসান মোল্যাকে (৪০) ঢাকার সাভারের আশুলিয়া থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (২১ এপ্রিল) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানান র‍্যাব-৪ সিপিসি-২–এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান।

রবিবার দিবাগত রাতে সাভারের আশুলিয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. হাসান মোল্যা ফরিদপুর জেলার বাসিন্দা।

র‌্যাব জানায়, গত ২৭ ফেব্রুয়ারি রাতে একটি অস্ত্রধারী ডাকাত দল ফরিদপুর জেলার সালথা থানাধীন ফুকরা পশ্চিমপাড়া এলাকার একটি বাড়ির ঘরের দরজা ভেঙ্গে দেশীয় অস্ত্রসহ প্রবেশ করে ঘরে থাকা ব্যক্তিদের হাত, পা, মুখ বেঁধে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণের চেইন, আংটি, কানের দুলসহ সর্বমোট ৬ ভরি স্বর্ণের গহনা ডাকাতি করে পালিয়ে যায়।

ওই ডাকাতির ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ ঘটনা ভুক্তভোগী বাদী হয়ে ফরিদপুর জেলার সালথা থানায় একটি ডাকাতির মামলা দায়ের করেন। পরবর্তীতে র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার আশুলিয়া থানাধীন চারিগ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে ১৪টি ডাকাতি ও অস্ত্র মামলার প্রধান আসামী এবং কুখ্যাত ডাকাত সর্দারকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‍্যাব জানতে পেরেছে, মো. হাসান মোল্যা আন্তঃজেলা ডাকাত দলের একজন সর্দার ও সক্রিয় সদস্য। তার নেতৃত্বে একটি সংঘবদ্ধ ডাকাত দল রয়েছে। সে আরও জানায়, ঢাকার আশুলিয়া, গোপালগঞ্জ, ফরিদপুর, নড়াইল, নাটোর জেলার বিভিন্ন এলাকায় প্রবাসী ও বিত্তশালীদের বাড়ী টার্গেট করে তার দলের সদস্যরা ডাকাতির জন্য লক্ষ্যবস্তু বানিয়ে গভীর রাতে বাড়িতে প্রবেশ করে ঘরে থাকা ব্যক্তিদের হাত-পা, মুখ বেঁধে মারধর করে ও অস্ত্রের  মুখে জিম্মি করে নগদ টাকা পয়সা, স্বর্নের গহনা সহ মূল্যবান জিনিসপত্র ডাকাতি করে পালিয়ে বিভিন্ন স্থানে আত্মগোপন করে।

র‍্যাব কর্মকর্তা রাকিব মাহমুদ খান বলেন, “গ্রেপ্তারের বিরুদ্ধে ঢাকার আশুলিয়া, গোপালগঞ্জ, ফরিদপুর, নড়াইল ও নাটোর জেলার বিভিন্ন থানায় ১৪ টি ডাকাতি ও অস্ত্র মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।” 

ডাকাতির বিরুদ্ধে র‌্যাবের অভিযান চলবে বলেও জানান তিনি।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর