সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

নালিতাবাড়ীতে  রহমানিয়া হাফেজিয়া মাদরাসার ৫০ বছর পূর্তি

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:১১ পিএম, ১৭ এপ্রিল, ২০২৪

শেরপুরের নালিতাবাড়ী শহরের ঐতিহ্যবাহী প্রাচীনতম ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান ‘তারাগঞ্জ মধ্যবাজার রহমানিয়া হাফেজিয়া মাদরাসা’র ৫০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা, ওয়াজ মাহফিল ও ‘আল মোবারক’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

এ উপলক্ষে বুধবার (১৭ এপ্রিল) সকাল থেকে নালিতাবাড়ী পৌরসভার তারাগঞ্জ মধ্যবাজার মসজিদ গেইট এলাকায় দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করে অনুষ্ঠান বাস্তবায়ন কমিটি।

সকালে পবিত্র কোরআন তেলাওয়াত, হামদ-নাত পরিবেশন ও স্মৃতিচারণ বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের প্রথম অধিবেশন সম্পন্ন হয়। যোহরের নামাজের বিরতির পর আলোচনা সভা ও ‘আল মোবারক’ গ্রন্থের মোড়ক উন্মোচন কর হয়। এসময় মাদ্রসার

সভাপতি ও সাবেক সিনিয়র সচিব আব্দুস সামাদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন  নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম,  পৌরমেয়র আবু বকর সিদ্দিক মাদ্রাসার সাবেক শিক্ষার্থী হাফেজ মাওলানা মাহমুদ মোস্তফার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি আব্দুল মান্নান সোহেল, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, শিল্পপতি মোশারফ হোসেন প্রমুখ। বিকেল থেকে স্মৃতিচারণমূলক বক্তব্য ও প্রাক্তন শিক্ষকদের আলোচনা সভা, প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে সম্মাননা পাগরি প্রদান এবং সবশেষে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর