সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ভাঙ্গুড়ায় সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন করলেন এমপি মকবুল

একুশে সংবাদ প্রকাশিত: ০১:৫২ পিএম, ১৫ এপ্রিল, ২০২৪

পাবনার ভাঙ্গুড়ায় ৭ দিনব্যাপী ৩১তম বইমেলা ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) বিকেলে উপজেলার সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে বইমেলার উদ্বোধন করেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও পাবনা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেন।

সচেতন সাহিত্য সাংস্কৃতিক পরিষদের সভাপতি আবু সাঈদ বাদশার সভাপতিত্বে ও প্রভাষক রবিউল করিম‍‍`র সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুন নাহার, ভাঙ্গুড়া পৌরসভার মেয়র ও উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক গোলাম হাসনাইন রাসেল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক, জেলা পরিষদ সদস্য আসলাম আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু ও উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন ছবি।

এসময় অন্যদের মধ্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসমিয়া আক্তার রোজী, সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ রফিকুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আফিয়া সুলতানা আঁখি, উপজেলা আ. লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সাইদুল ইসলাম, রেজাউল করিম রাজা, যুগ্ন সাধারণ সম্পাদক ইমরান হাসান আরিফ, সাংগঠনিক সম্পাদক ইবনুল হাসান শাকিল, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক প্রভাষক হাসিনুর রহমান বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও পাবনা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেন বলেন, মানুষের ভাবনার বহিঃপ্রকাশের চিরায়ত মাধ্যমই হচ্ছে বই। বই মানুষের ভাবনাকে ঋদ্ধ করে, দৃষ্টিভঙ্গিকে প্রসারিত করে। বই হোক মানুষের সবচেয়ে ভালো বন্ধু ও নিত্যসাথী‌।

সাত দিনব্যাপী এই বইমেলা ও সাংস্কৃতিক উৎসব স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন শিক্ষামূলক প্রতিযোগিতাসহ থাকছে বিভিন্ন সাংস্কৃতিক দলের নাটক ও সাংস্কৃতিক পরিবেশনা। মেলা চলবে আগামী শনিবার (২০ এপ্রিল) পর্যন্ত।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর