সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের আগুন নিয়ন্ত্রণে

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:০২ পিএম, ৩১ মার্চ, ২০২৪

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (৩১ মার্চ) বেলা ২টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে পারায় বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা পেয়েছে হাসপাতাল। আগুন লাগার খবরে আতঙ্ক ছড়িয়ে পরে পুরো হাসপাতালে। উপর থেকে রোগী ও স্বজনরা দ্রুত হাসপাতাল থেকে নিচে নেমে আসেন। এসময় অতিরিক্ত সিড়ি বন্ধ থাকায় ক্ষোভ প্রকাশ করেন রোগীর স্বজনরা।

হাসপাতাল ও ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, এখানে পাশাপাশি দুইটি ভবন। একটি ১০ আর একটি ৬ তলা। আগুন লেগেছে ৬ তলার ছাদে ও সিডি কোঠায়। সেখানে পুরাতন ডেড (ফোমের তৈরি), বেডসিটসহ অপ্রয়োজনীয় জিনিসপত্র ফেলে রাখা হয়েছিল। উপর থেকে অর্থাৎ ১০ তলা ভবন থেকে কেউ সিগারেট বা দাহ্য কিছু ফেলার কারণে আগুন লেগে থাকতে পারে। আগুনের সূত্রপাত টের পেলে, হাসপাতালে থাকা অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহার করে তা নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় জানমালের কোনো ক্ষতি না হলেও পুরো হাসপাতালে থাকা কয়েকশ রোগী ও তাদের স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এদিকে হাসপাতালের সামনের দিকে থাকা একটি সিড়ি যা অত্যন্ত সরু। এছাড়াও হাসপাতালে আরও কয়েকটি সিড়ি থাকলেও তা বন্ধ থাকায় ক্ষোভ প্রকাশ করে রোগী ও স্বজনরা।

ফায়ার সার্ভিসের পরিদর্শক মো. রুবেল শেখ জানান, ফোন পাওয়ার ৫ মিনিটের মধ্যে ঘটনাস্থলে এসে পৌছে তারা আগুন নিয়ন্ত্রণে এনেছেন। আগুন নিয়ন্ত্রণে না আসলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতো বলেও জানান তিনি।

বিএসএমসিএইসের উপ-পরিচালক ডা. দীপন কুমার বিশ্বাস বলেন, পুরাতন কিছু জিনিসপত্র ও ময়লা পুড়েছে, ওয়ার্ডের কোনো ক্ষতি হয়নি।

 

একুশে সংবাদ/সা.আ

সারাবাংলা বিভাগের আরো খবর