সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

গোয়ালন্দে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

একুশে সংবাদ প্রকাশিত: ১২:১৬ পিএম, ২৬ মার্চ, ২০২৪

যথাযোগ্য মর্যাদায় রাজবাড়ীর গোয়ালন্দে উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে ৩১ বার তপোধ্বনরি মধ্য দিয়ে দিনের সূচনা করা হয়। 

সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে সঠিক মাপে ও রঙের জাতীয় পতাকা উত্তোলন ও সকাল সড়ে ৮টায় উপজেলা প্রশাসন ভবনের সামনে নির্মিত ৭ই মার্চ চত্বর ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। 

প্রথমেই উপজেলা প্রশাসনের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যাতি বিকাশ চন্দ্র সহ উপজেলার সর্বস্তরের সরকারি কর্মকর্তা কর্মচারীগণ। পরে গোয়ালন্দ পৌরসভা, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও গোয়ালন্দ ঘাট থানা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুষ্পার্ঘের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

এরপর একে একে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক সংগঠন, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়া উপজেলা কোর্ট চত্বরে সকাল ৯টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তলন, বেলুন ও পায়রা উড়িয়ে দিবসটি উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি কাজী কেরামত আলী। পরে ছাত্র-ছাত্রীদের সমাবেশ, বাংলাদেশ পুলিশ, আনসার-বিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সমন্বয়ে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন। প্রাথমিক ও মাধ্যমিক পর্যয়ে অতিথিদের সালাম প্রদান সহ দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবং প্রথম পর্যয়ের প্রতিযোগি ও অতিথিদের মাঝে পুরষ্কার ও ক্রেষ্ট বিতরণ করা হয়।

একুশে সংবাদ/এস কে

সারাবাংলা বিভাগের আরো খবর