সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ময়মনসিংহে ৫৫০ টাকায় মিলছে গরুর মাংস

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৪২ পিএম, ২১ মার্চ, ২০২৪

ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দীর্ঘ লাইন। সেই লাইনে দাঁড়িয়েছেন দিনমজুর থেকে চাকরিজীবী। ৫৫০ টাকা কেজিতে গরুর মাংস আর ১০০ টাকায় এক ডজন ডিম কিনতেই তপ্ত দুপুরে লাইনে দাঁড়িয়েছেন তারা।

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে নিম্ন আয়ের মানুষের জন্য ময়মনসিংহে সাশ্রয়ী মূল্যে গরুর মাংস ও ডিম বিক্রি শুরু করেছে জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ অধিদপ্তর। বাজারের তুলনায় গরুর মাংস কেজিতে ২০০ টাকা ও ডিম প্রতি ডজনে ১২ থেকে ১৩ টাকা কম মূল্যে বিক্রি করা হচ্ছে। বৃহস্পতিবার (২১ মার্চ) প্রথম দিনেই মাংস কিনতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের ভিড়ে হিমশিম খেতে হয় আয়োজকদের।

লাইনে দাঁড়িয়ে দীর্ঘ সময় পার হলেও শেষ পর্যন্ত কম দামে মাংস কিনতে পেরে খুশি মনে বাসায় ফিরতে দেখা গেছে সাধারণ মানুষকে। মইনুল হোসেন নামে এক ব্যক্তি বলেন, জিনিসপত্রের যে দাম বাড়ছে এই সময় মাংস তেমন কেনাই হয় না। আজকে রাস্তা দিয়ে যাওয়ার সময় দেখলাম ব্যানার টানিয়ে ২০০ টাকা কমে গরুর মাংস বিক্রি করছে, ডিমও দোকানের চেয়ে কম দাম। সেজন্য লাইনে দাঁড়িয়ে কিনে নিলাম। এই উদ্যোগটা খুবই ভালো।

আয়োজকরা জানান, চাহিদার ওপর ভিত্তি করে রমজান মাসজুড়ে প্রতি বুধবার ও বৃহস্পতিবার এই দুই দিন জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্রি করা হবে সাশ্রয়ী মূল্যে গরুর মাংস ও ডিম বিক্রি করা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আরিফুল হক মৃদুল বলেন, আমরা জেলা প্রশাসনের নিজস্ব তহবিল থেকে কিছু ভর্তুকি দিচ্ছি। পাশাপাশি কিছু দানশীল ব্যক্তি আমাদের সহযোগিতা করছেন। যদি টাকার পর্যাপ্ত সংস্থান থাকে তাহলে সম্মিলিত প্রচেষ্টায় আমরা এ কার্যক্রম চলমান রাখব।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল জলিল বলেন, এই পবিত্র রমজান মাসে নিম্ন আয়ের মানুষজনের মধ্যে প্রাণিজ প্রোটিন সরবরাহ করার ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর একটি নির্দেশনা আছে। সেই নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ বিভাগ উদ্যোগী হয়ে এই কার্যক্রম শুরু করেছি।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর