সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পলাশে বালু খেকোদের বিরুদ্ধে অভিযান, ৪ লাখ টাকা অর্থদন্ড

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৫১ এএম, ১৬ মার্চ, ২০২৪

নরসিংদীর পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নে দীর্ঘদিন ধরে কৃষকের তিন ফসলী জমি ধ্বংস করে বালু ভরাট করছে একটি চক্র। এছাড়া স্থানীয় আ.লীগের সহযোগী সংগঠনের কয়েকজন নেতাদের নেতৃত্বে কৃষকের ধানের জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে ইটভাটায়। এমন বিষয় নিয়ে বিভিন্ন বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। 

প্রকাশিত সংবাদ নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলমের নজরে আসে। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসক ড. বদিউল আলমের নির্দেশনায় শুক্রবার পলাশের ডাংগা ইউনিয়নের কাজিরচর এলাকায় কৃষকের তিন ফসলী জমিতে মাটি ভরাটের বিষয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। 

এসময় অবৈধভাবে ড্রেজার দিয়ে ফসলি জমিতে বালু ভরাটের অভিযোগে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এ দুইটি মামলায় দুটি ড্রেজারকে ২ লাখ টাকা করে মোট ৪ লাখ টাকা অর্থদন্ড রায় ঘোষনা করা হয়। এই জরিমানার অর্থ অনাদায়ে ড্রেজারের শফিকুল ইসলাম, আশ্রাফউল, সিহাব কাজী ও রফিকুল ইসলাম নামে ৪ জনকে ১ মাসের করে কারাদন্ড প্রদান করা হয়। 

এছাড়া ড্রেজার মেশিনের ব্যাটারিগুলো জব্দ করা হয় এবং বালুর সংযোগ পাইপ বিচ্ছিন্ন করা হয়। পরে তারা ৪লাখ টাকা জরিমানা দিয়ে ছাড়া পায়।

পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল্লাহ ও সহকারী কমিশনার (ভূমি) এইচ এম ফখরুল হোসাইন পৃথক ভাবে দুইটি মোবাইল কোর্ট পরিচালনা করেন। 

একুশে সংবাদ/এস কে

সারাবাংলা বিভাগের আরো খবর