সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

গঙ্গাচড়া পাটচাষী প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত।

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪

"বাংলার পাট বিশ্ব মাত, সোনালী আঁশের সোনার দেশ পাট পণ্যের বাংলাদেশ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরের গঙ্গাচড়ায় পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন "উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ" শীর্ষক প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তর গঙ্গাচড়া আয়োজন করে। বুধবার উপজেলা পরিষদ হলরুমে পাট চাষী প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ তামান্না‍‍`র সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম, এমপি প্রতিনিধি আব্দুল মতিন অভি, প্রশিক্ষক সহকারী পরিচালক, পাট অধিদপ্তরের কৃষিবিদ সোলায়মান আলী, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা, বি,জে,আর,আই রংপুর কৃষিবিদ ডঃ মোঃ শাহাদত হোসেন,উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ মারুফা খাতুন, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম বিশ্বাস। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা ও সঞ্চালনা করেন  সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম।

আধুনিক পদ্ধতিতে পাট চাষ,পার্ট বীজ উৎপাদন,পাট পচন ইত্যাদি বিষয়ের উপর প্রশিক্ষণে ঢাকা থেকে অনলাইনে যুক্ত হয়ে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন (যুগ্ম সচিব) পাট অধিদপ্তর ঢাকা সত্যকাম সেন। উক্ত প্রশিক্ষণে উপজেলার ১৫০ জন পুরুষ মহিলা পাটচাষী অংশগ্রহণ পরেন।

 

একুশে সংবাদ/এনএস

সারাবাংলা বিভাগের আরো খবর