সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পশুর নদীতে ৯৫০ মেট্রিক টনের কয়লাবাহী কার্গোডুবি

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

মোংলা বন্দরের পশুর নদীর নৌ চ্যানেলে ৯৫০ মেট্রিক টন কয়লা নিয়ে এম ভি ইশরা মাহমুদ নামে একটি কার্গো ডুবে গেছে। এসময় জাহাজের ১১ নাবিক সাঁতরিয়ে কূলে উঠে যান। শনিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে পশুর নদীর চরকানা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

মোংলা বন্দরের ৬ নম্বর মুরিং বয়ায় অবস্থান করা মার্শাল আইল্যান্ড পতাকাবাহী মার্চেন্ট শিপ এমভি পারাস থেকে কয়লা বোঝাই করে যশোরের নওয়াপাড়ায় একটি বেসরকারি কোম্পানিতে নেয়া হচ্ছিলো এই জ্বালানি কয়লা।

এম ভি ইশরা মাহমুদের মাস্টার কাজী কামরুল ইসলাম বলেন, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কয়লা বোঝাই করে যশোরের নওয়াপাড়ার উদ্দেশে যাচ্ছিলেন তারা। ওই দিন পশুর নদীর বানিশান্তা বাজার বয়ায় নোঙ্গরে রাখা হয় কার্গোটি। জাহাজটির তলা ফেটে পানি ঢুকতে শুরু করলে সেখান থেকে দ্রুত ছেড়ে এসে পশুর নদীর চরকানা এলাকায় আসা মাত্রই ডুবতে থাকে। এসময় জাহাজে থাকা ১১ নাবিক দ্রুত সাঁতরিয়ে কূলে উঠে।

এরপরই ডুবে যাওয়া এমভি ইশরা মাহমুদ কার্গো জাহাজ থেকে কয়লা অপসারণ করে পাশে অবস্থান করা একটি বার্জে রাখতে শুরু করে মালিকপক্ষ।

মোংলা বন্দর কর্তৃপক্ষের জনসংযোগ বিভাগের উপ পরিচালক মো. মাকরুজ্জামান বলেন, কয়লা নিয়ে কার্গো জাহাজটি পশুর নদের চরে ডুবে যাওয়ায় বন্দরের নৌ চ্যানেল নিরাপদ ও ঝুঁকিমুক্ত রয়েছে। দুর্ঘটনার পর পশুর চ্যানেলে জাহাজ চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

 

একুশে সংবাদ/সা.আ


 

সারাবাংলা বিভাগের আরো খবর