সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কোটচাঁদপুরে চিরকুট দিয়ে চাঁদা দাবি ও প্রাণনাশের হুমকি, থানায় অভিযোগ

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২৪

প্রাণনাশের হুমকি ও চাঁদা দাবি করে ঝিনাইদহের কোটচাঁদপুরে ৩ জনের নামে পৃথক ৩ টি চিরকুট দিয়েছেন দূর্বৃত্তরা। 

গত বুধবার (৭ ফেব্রুয়ারী) সকালে এ চিরকুট দেখতে পান ভুক্তভোগীরা। ওই ঘটনায় রবিউল ইসলাম বাদি হয়ে আজ শুক্রবার স্থানীয় থানায় অভিযোগ করেছেন।


ভুক্তভোগী রবিউল ইসলাম বলেন, সকাল সাড়ে ৮টায় আমার ছেলের বউ সোনিয়া খাতুন বাড়ির উঠানে কাজ করার সময় ভ্যানের উপর ভাজ করা প্রথম চিঠি দেখতে পান। তাতে আমার কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। চাঁদা না পেলে প্রাণ নাশের হুমকিও দেয়া হয় ওই চিঠিতে।


সকাল ৯টায় পাশে  আবুল কাশেমের বাড়ির ছাদে কাপড় মেলতে যান সোনিয়া খাতুন। ওখানেও একইভাবে ভাজ করা চিরকুট দেখতে পান। ওই চিরকুটে আবুল কাশেমের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়।

ওইদিন বেলা ১১ টার সময় জাকির হোসেন ওরফে সুমনের মা রুবিনা খাতুন নিজ ছাদে একই রকম কাগজে লেখা চিরকুট পান। ওই চিরকুটে সুমনের কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করা হয়। ওই চিঠিতে লেখা ছিল আগামী ২০ তারিখের মধ্যে ওই চাঁদার টাকা পরিশোধ করার কথা। তবে কোথায় কখন এ টাকা দিতে হবে, তা পরবর্তী চিঠি দিয়ে জানানো হবে বলে ওই চিঠিতে উল্লেখ করেছেন দূর্বৃত্তরা।


এ ব্যাপারে ভুক্তভোগী আবুল কাশেম বলেন, আমার সঙ্গে কারোর কোন শত্রুতা নাই। তবে কে কেন এ ধরনের চিঠি দিল বুঝতে পারছিনা।


বিষয়টি নিয়ে কোটচাঁদপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি)  সৈয়দ আল- মামুন বলেন, অভিযোগ পেয়েছি। তবে এটা তেমন কোন চাঁদা চাওয়ার মত ঘটনা না। নিজের ছেলেসহ আরো কয়েকজন ছাদে খেলা করেন। এটা ওই ধরনের ছেলেরা করতে পারে। তিনি বলেন, এটা খুব কাঁচা হাতের লেখা। চিঠি পড়ে তেমন মনে হয়েছে। রাতে ঘটনাস্থলে যাব। দেখি প্রকৃত পক্ষে কি ঘটেছে। 

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর