সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পদ্মায় ফেরিডুবি: প্রায় ৮ ঘন্টা পর ১ ট্রাক উদ্ধার

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১৭ জানুয়ারি, ২০২৪

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে তলা দিয়ে পানি উঠে ফেরিডুবির ঘটনায় ৯টি যানবাহন নিয়ে নোঙর করা রজনীগন্ধা ফেরিডুবির ঘটনায় প্রায় ৮ ঘন্টা পরে ১ টি ট্রাক উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়া ৫নং ঘাটের কাছে পদ্মায় ফেরিটি ডুবে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধার কাজ চলছে। এর পরে বিকেল ৪ টার দিকে ১ টি ট্রাক উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) মোহাম্মদ শাহ খালেদ নেওয়াজ জানান, ফেরিতে ৯টি যানবাহন ও যাত্রী ছিল। ফেরিতে থাকা মানুষের চিৎকার শুনে মাছ ধরা ট্রলারে স্থানীয়রা এসে ২০ জনকে জীবিত উদ্ধার করে। খবর পেয়ে নৌ-পুলিশ, ফায়ার সার্ভিসের উদ্ধার অভিযান চলছে। এ ঘটনায় একজন নিখোঁজের খবর পাওয়া গেছে বলে জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে সাড়ে ৮টার দিকে পাটুরিয়ার ৫নম্বর ঘাট এলাকায় পদ্মা নদীতে ধীরে ধীরে রজনীগন্ধা ফেরিটি ডুবে যায়। যখন ফেরিটি ডুবে যায় তখন ফেরি থেকে অনেক আহাজারি ও যাত্রীদের চিৎকার শোনা যায়। এ সময় সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিষয়টি ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোস্ট গার্ডের উদ্ধারকারী দলকে জানানো হয়। পরে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ শুরু করেন।

 

একুশে সংবাদ/স.খ.প্র/জাহা

সারাবাংলা বিভাগের আরো খবর