সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মাধবপুরে কৃষকের মরিচ ক্ষেত কেটে দিল দুর্বৃত্তরা   

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ৮ জানুয়ারি, ২০২৪

হবিগঞ্জের মাধবপুরে এক কৃষকের ৩০ শতাংশ ফলন্ত মরিচ ক্ষেত কেটে দিল দুর্বৃত্তরা। সরজমিনে গিয়ে দেখা যায়, সোমবার (৮ জানুয়ারি) দুপুরে উপজেলা জগদীশপুর ইউনিয়নের খড়কী গ্রামের ফুরুক মিয়ার ৩০ শতাংশ জমির মরিচ ক্ষেত কেটে দেওয়া ঘঠনা ঘটেছে। 

কৃষক ফুরুক মিয়া জানান, আজ সকালে আমার পাশের জমির এক কৃষক মোবাইল করে জানায় আমার মরিচ ক্ষেতের গাছ গুলা কাটা অবস্থা দেখে। তারপর আমি দৌড়িয়ে গিয়ে দেখি ক্ষেতে অধিকাংশ মরিচ গাছ কেটে ফেলা হয়েছে এই মরিচ ক্ষেত কেটে ফেলার ফলে প্রায় লাখ টাকা ক্ষতি হতে পারে বলে জানিয়েছে, তিনি আরও জানান, কয়েক মাস আগে আমার ঘর থেকে ৩ টা গরু চুরি হয় পরে মাধবপুর থানায় মামলা করলে আমার গ্রাম থেকে বিল্লাল মিয়া মৃত তাউস মিয়া ছেলে, আল আমিন মিয়া পিতা আনিছ মিয়া ছেলে, আমিন মিয়া মোখলেস আলীর ছেলেকে পুলিশ গ্রেপ্তার করে জেল হাজতে পাঠায়। পরে আসামিরা জেল থেকে বের হয়ে আমাকে ও আমার পরিবারের সদস্যদের বিভিন্ন ভাবে হুমকি দিতে থাকে এবং আমি মনে করি আমার ঘর থেকে যে লোকগুলো গরু চুরির সাথে জড়িত এই লোকগুলো আমার মরিচ ক্ষেত কেটে দিতে পারে বলে অভিযোগ ফুরুক মিয়ার।

জগদীশপুর ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ খান ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন হাসান জানান, আমরা কৃষি অফিসে থেকে খোঁজ খবর নিয়ে কৃষকের মরিচ ক্ষেতের কতটুকু ক্ষয়ক্ষতি হয়েছে তা জেনে ওই কৃষককে সর্বোচ্চ সহযোগী করার চেষ্টা করবে বলে জানিয়েছেন।

 

একুশে সংবাদ/এস কে 

সারাবাংলা বিভাগের আরো খবর