সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মহাসড়কে চলবে না নসিমন-করিমন-ভটভটি

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৩১ পিএম, ১৮ নভেম্বর, ২০২৩

সড়কে যানবাহন চলাচলের নানা সমস্যা ও জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা (২০২৩-২০২৪) অধীন সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের অংশগ্রহণে আয়োজিত সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) সকালে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের আয়োজনে ও রপুর জেলা প্রশাসনের সহযোগিতায় রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের গ্রেড-১ এর চেয়ারম্যান নুর মোহাম্মাদ মজুমদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর জেলা প্রশাসক মোবাশ্বের হাসান, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান, রংপুর মেট্রো ট্রাফিক বিভাগের কর্মকর্তারা, জেলা হাইওয়ে পুলিশের কর্মকর্তাসহ রংপুর জেলা মটর ও মালিকদের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

এ সভায় রংপুর জেলার মোটর মালিক ও শ্রমিকের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন সমস্যা উপস্থাপন করেন। সেই সমস্যাগুলো লিপিবব্ধ করে পরবর্তীতে সমস্যা সমাধানে ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেন বিআর টিএ চেয়ারম্যান।

এ সময় বক্তারা জানান, বিআরটিএ‍‍`র সেবাকে জনবান্ধব করার জন্য অনলাইনভিত্তিক সেবা পোর্টাল/ সেবা অ্যাপ চালু করা হয়েছে। বিআরটিএ সার্ভিস পোর্টালের মাধ্যমে অনলাইন লার্নার লাইসেন্স, স্মার্ট ফোনে ই-লাইসেন্স প্রদান, অনলাইন মোটরযান রেজিস্ট্রেশন আবেদন দাখিল, অনলাইনে রাইডশেয়ারিং প্রতিষ্ঠান ও মোটরযান এনলিস্টমেন্ট সার্টিফিকেট আবেদন দাখিল, অনলাইনে মোটরযান ফিটনেসের জন্য এপয়েমেন্ট গ্রহণ, অনলাইন পেমেন্ট ইত্যাদি সেবা দেয়া হয়। 
 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর