সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

উলিপুরে ভেজে খাওয়ার জন্য ডিম ভাঙলে বেরিয়ে আসে সাপের বাচ্চা

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:০৪ পিএম, ১০ নভেম্বর, ২০২৩

কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলায় হাঁসের ডিম ভেজে খাওয়ার জন্য ভাঙলে তার ভেতর থেকে সাপের বাচ্চা বের হওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্য কর সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের হারুনেফড়া এলাকার ফিরোজ আলমের বাড়িতে এ ঘটনা ঘটেছে।
 

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী আসাদুল (৩০), আছমা বেগম (৫০), ফুল মালা (২৫), হুমাইয়ারা (২০), বিপুলসহ (২০) অনেকেই বলেন, প্রতিবেশী ফিরোজ আলমের বাড়িতে হঠাৎ ডাকচিৎকার শুনে তারা এগিয়ে এসে দেখেন বাটিতে ডিমের কুসুমের সঙ্গে একটি সাপের বাচ্চা।

এ সময় ফিরোজ আলমের স্ত্রী কহিনুর বেগম (২৭) বলেন, তার চারটি হাঁস রয়েছে। হাঁসগুলো ডিম পাড়া শুরু করেছে। বুধবার হাঁসের আবাসস্থল (খোয়াড়) থেকে একটি ডিম বের করে এনে ফ্রিজে রাখেন। পরদিন বৃহস্পতিবার সন্তানকে তা ভেজে খাওয়ানোর জন্য ডিমটি ভেঙে বাটিতে নিলে তিনি দেখতে পান একটি সাপের বাচ্চা। এ সময় তিনি ভয় পেয়ে ডাক-চিৎকার শুরু করেন।

এ নিয়ে এলাকায় চাঞ্চল্য কর সৃষ্টি হয়েছে। ডিমের ভেতর থেকে সাপের বাচ্চা বের হওয়ার খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী তা দেখার জন্য ভিড় জমান। পরে সবার উপস্থিতিতে সাপের বাচ্চাটি পুড়িয়ে ফেলা হয়।

সাপ দেখতে আসা হাসান (৪০), ফুল বাবু (৫৬), রফিকুল (৪৪) ও ফুল মিয়া (৫৯) বলেন,তাদের ধারণা হাঁসের খোয়াড়ে সাপ ডিম পেড়ে থাকতে পারে। ওই ডিমের আকারটি হাঁসের ডিমের মতোই ছিলো।সে কারণে সবাই বলছে হাঁসের ডিমের ভেতরে সাপের বাচ্চা; কিন্তু এটি তো সম্ভব না। পরে কৌতূহলবশত সবাই মিলে হাঁসের খোয়াড়টি সম্পূর্ণ খুলে দেখা হলেও সেখানে কোনো সাপ পাওয়া যায়নি।

থেতরাই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য শান্তনা বেগম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উপজেলা বন বিভাগের কর্মকর্তা ফজলুল হক বলেন,বিষয়টি আমাদের জানানো হয়নি। তবে হাঁসের ডিম থেকে সাপের বাচ্চা বের হওয়া সম্ভব না। ওই খোয়াড় থেকে যে ডিমটি নেওয়া হয়েছিল সেটি সাপের ডিম ছিল। কারণ বাসাবাড়িতে গোখরাসহ বিভিন্ন সাপ বিচরণ করে।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর