সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঘূর্ণিঝড় হামুন: এখনও স্বাভাবিক হয়নি মোবাইল নেটওয়ার্ক ও বিদ্যুৎ সংযোগ

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:০৫ পিএম, ২৬ অক্টোবর, ২০২৩

কক্সবাজার বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল কাদের গণি বলেন, পুরো কক্সবাজারে বিদ্যুৎ চালু হতে অন্তত তিন দিন সময় লাগবে। ঘূর্ণিঝড় হামুনের আঘাতের পর কক্সবাজারে বন্ধ হয়ে গেছে বিদ্যুৎ সরবরাহ। ছিল না মোবাইল নেটওয়ার্কও। কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে মোবাইল নেটওয়ার্ক।

 

আব্দুল কাদের গণি বলেন, এখন ৩টি সাব স্টেশন চালু করা হয়েছে। এরপর প্রধান সড়কগুলোতে কাজ শুরু হয়ে গেছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রধান সড়কে বিদ্যুৎ সংযোগ চালু করা সম্ভব হবে। আর পুরো কক্সবাজারে বিদ্যুৎ চালু হতে অন্তত তিন দিন সময় লাগবে।

 

বুধবার বিকাল ৩টা থেকে এখন পর্যন্ত কক্সবাজারে মোবাইলের নেটওয়ার্ক আসা-যাওয়া করছে। কিন্তু ইনকামিং, আউটগোয়িং-এর ক্ষেত্রে জটিলতা পুরো কেটে উঠেনি। একই অবস্থা ইন্টারনেটের ক্ষেত্রেও। মঙ্গলবার রাত ১২টায় মোবাইল নেটওয়ার্ক বন্ধ হয়ে গিয়েছিল।

 

কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান জানিয়েছেন, মোবাইল কোম্পানির কর্মকর্তারা দ্রুত এ সমস্যা সমাধানে কাজ করছেন বলে আশ্বস্ত করেছেন। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে বন্ধ হওয়া বিদ্যুৎ এখনো সরবরাহ করা হয়নি।

 

কক্সবাজার বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল কাদের গণি বলেন, ঘূর্ণিঝড় হামুনের আঘাতে উপড়ে গেছে অসংখ্য বৈদ্যুতিক খুঁটি। তার ছিঁড়ে রাস্তাঘাট ও বসতিতে পড়ে রয়েছে। এখন হুট করে বৈদ্যুতিক সংযোগ দিলে প্রাণহানি ঘটতে পারে, তাই আপাতত বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

 

একুশে সংবাদ/শ.হ.প্র/জাহা

সারাবাংলা বিভাগের আরো খবর