সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

যশোরে হেরোইন ও ফেনসিডিলের মামলায় দুই জনের পৃথক জেল

একুশে সংবাদ প্রকাশিত: ০৯:৩২ পিএম, ১৮ অক্টোবর, ২০২৩

যশোরে পৃথক দুই মাদক মামলায় একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও অপরজনের দুই বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।

 

বুধবার (১৮ অক্টোবর) অতিরিক্ত জেলা ও দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস এ আদেশ দেন।

 

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি শাহ জামাল হোসেন ডালিম বেনাপোলের সাদিপুর গ্রামের মৃত রুহুল আমিনের ছেলে ও অপরজন শিমুল বিশ্বাস ঝিকরগাছার সন্তোষ নগরের আবেদ আলীর ছেলে। দুই আসামিই পলাতক রয়েছে।

 

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ৯ ডিসেম্বর সকাল ১০ টায় বেনাপোল পোর্ট থানা পুলিশের মাদক উদ্ধারের বিশেষ অভিযানে বেনাপোল ভবের বেড় গ্রাম থেকে ২শ’ গ্রাম হেরোইন সহ শাহ জামাল হোসেন ডালিম আটক হয়।

 

এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় মামলা করেন এএসআই সৈয়দ শাহিন ফরহাদ। মামলাটি তদন্ত করে এসআই আব্দুর রশিদ ডালিমের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন।

 

বুধবার রায় ঘোষনার দিনে বিচারক ডালিমের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেন।

 

অন্যদিকে, ২০১৩ সালের ১১ ফেব্রুয়ারি দুপুরে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিশেষ অভিযানে যশোার সদর উপজেলার পতেঙ্গালী কবিরাজবাড়ির মোড় থেকে ১০ বোতল ফেনসিডিলসহ আটক হয় শিমুল বিশ্বাস।

 

এঘটনায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যশোর সার্কেলের উপ পরিদর্শক নিরঞ্জন কুমার বিশ্বাস বাদী হয়ে মামলা করেন। তদন্ত কর্মকর্তা শিমুল বিশ্বাসকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। বুধবার রায় ঘোষনার দিনে একই আদালত শিমুলকে দুই বছরের সশ্রম কারাদন্ড ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেন। দুই আসামিই পলাতক থাকায়

বিচারক তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

 

একুশে সংবাদ/ই.র.প্র/জাহা

সারাবাংলা বিভাগের আরো খবর