সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

তিস্তায় ভেসে আসা আরও দুই মরদেহ হস্তান্তর

একুশে সংবাদ প্রকাশিত: ১১:০৮ এএম, ৭ অক্টোবর, ২০২৩

আকস্মিক বন্যায়  তিস্তা নদীর পানিতে ভেসে আসা আরও দুই ভারতীয় নাগরিকের মরদেহ হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে চারজনের মরদেহ হস্তান্তর করা হলো।  

শুক্রবার রাত পৌনে ১১টার দিকে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার তিনবিঘা করিডোর দিয়ে মরদেহ দুটি ভারতীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, আকস্মিক বন্যার পানি নেমে যাওয়ার পর বৃহস্পতিবার বিকেলে রংপুরের গঙ্গাচড়ার চরাঞ্চলে একজনের মরদেহ উদ্ধার করে পুলিশ। এছাড়া গাইবান্ধার সুন্দরগঞ্জে তিস্তার চর থেকে নারীর মরদেহ উদ্ধার করা হয় বৃহস্পতিবার সন্ধ্যায়।

পরে মরদেহ দুটি সিকিম থেকে পানির স্রোতে ভেসে আসা হিসেবে শনাক্ত হলে ময়নাতদন্ত শেষে শুক্রবার রাতে ভারতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য সিকিমে ভারী বৃষ্টিতে সৃষ্ট বন্যায় অন্তত ৩৮ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে চারজন সেনা সদস্য রয়েছেন। নিখোঁজ রয়েছেন অন্তত ৭৮ জন। বন্যায় নিহতদের লাশ ভেসে আসছে বাংলাদেশেও। এছাড়া ভেসে আসা মরদেহ পাওয়া যাচ্ছে পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার ও শিলিগুড়িতে।

প্রতিবেদনে বলা হয়েছে, সময় বাড়ার সঙ্গে সঙ্গে হতাহতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। তিস্তার ভাটি এলাকা জলপাইগুড়ির গাজলডোবা, ময়নাগুড়ি ও কোতোয়ালিতে বেশিরভাগ মরদেহ পাওয়া গেছে। এছাড়া কোচবিহারের কুচলিবাড়ি ও হলদিবাড়ি, মিলনপল্লী ও শিলিগুড়িতে তিস্তা ব্যারেজ এলাকায়ও মরদেহ পাওয়া গেছে। কয়েকটি লাশ ভেসে এসেছে বাংলাদেশের গাইবান্ধাতেও।

একুশে সংবাদ/এসআর

সারাবাংলা বিভাগের আরো খবর