সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পঁচা ডিমের খাদ্যসামগ্রী, ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:২৫ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৩

জয়পুরহাটে অস্বাস্থ্যকর পরিবেশ ও ভেজাল পণ্য দিয়ে খাদ্যসামগ্রী তৈরি এবং বিক্রির দায়ে চার প্রতিষ্ঠানকে ৫৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন সদর উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে ওয়াহিদ।

 

এসময় জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের অধিনায়ক রফিকুল ইসলাম ও স্কোয়াড কমান্ডার ইমদাদ হোসেন বিপুল উপস্থিত ছিলেন।

 

র‌্যাব জানায়, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরী, ভেজাল কাঁচামাল দিয়ে মিষ্টি, কেক, রুটি ও বিস্কুট উৎপাদন এবং বিপণন করার অপরাধে সোহাগ বেকারীর মালিক মোহনকে ৫ হাজার টাকা, রাতুল বেকারীর মালিক হায়দার আলী রাতুলকে ৩০ হাজার টাকা, জনতা বেকারীর মালিক আহমেদ আলী ভূলুকে ২ হাজার টাকা, মা ফুড বেকারীর মালিক নুরুন্নবী সিদ্দীকিকে ২০ হাজার টাকাসহ মোট ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এ ব্যাপারে উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে ওয়াহিদ বলেন, খাদ্যসামগ্রী তৈরিতে অগ্রীম তারিখ দেওয়া হয়েছে। তাছাড়া পঁচা ডিম দিয়ে কেক বানানো হচ্ছিল। বিভিন্ন খাদ্যের মেয়াদ মোড়ক ব্যবহার করা হয়নি। ওই চার প্রতিষ্ঠান নোংরা পরিবেশে খাদ্য বানাচ্ছিল। এতে ভেজাল কাঁচামালের ব্যবহার করা হয়। এমন অভিযোগে তাদের ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে জব্দ করা মিষ্টি, কেক, রুটি ও বিস্কুট তৈরীর ভেজাল কাঁচামাল ও উপাদান ধ্বংস করা হয়েছে।

 

একুশে সংবাদ/ম.র.প/জাহা

সারাবাংলা বিভাগের আরো খবর