সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চন্দনাইশে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, বিপদসীমার ওপরে শঙ্খ নদীর পানি

একুশে সংবাদ প্রকাশিত: ১০:৫২ পিএম, ৭ আগস্ট, ২০২৩

টানা পাঁচদিনের ভারি বর্ষণ, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার মানুষের জনজীবন চরম বিপর্যয়‍‍` দেখা দিয়েছে।  শঙ্খ নদীর পানি দোহাজারী পয়েন্টে বিপদসীমা অতিক্রম করে নদীর  দুই কুল উপচে পড়ে সাতকানিয়া উপজেলার কালিয়াইশ ইউনিয়ন,খাগরিয়া ইউনিয়ন চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার অনেক এলাকায় পানিতে তলিয়ে গেছে এবং,বৈলতলী ইউনিয়ন,সহ বিভিন্ন এলাকার লোকালয়ে   ঢুকে পড়েছে । এ রিপোর্ট লেখা পর্যন্ত রাস্তার দুই পাশে পানিতে ডুবে যাওয়ায় চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভা পাঠানি পুল এলাকায় ঝুঁকি গাড়ি চলাচল করেছে।

 

এ দিকে টানা ভারি বর্ষণের কারণে পাহাড় ধ্বসের আশংকায় সংরক্ষিত বনাঞ্চল ও পাহাড়ের পাদদেশে বসবাসকারী লোকজনকে সরিয়ে দিতে মাইকিং করা হয়েছে।

 

চন্দনাইশ উপজেলার বিভিন্ন আভ্যন্তরীণ সড়ক বন্যার পানিতে তলিয়ে গিয়ে জনজীবনে চরম বিপর্যয় দেখা দিয়েছে ওইসব এলাকায় হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। অসংখ্য পুকুর, মৎস্য খামার বন্যার পানিতে ডুবে মাছ ভেসে গেছে। দোহাজারী তে রেলওয়ে স্টেশন সম্প্রসারণ কাজে রাস্তা উঁচু করা হলে পর্যাপ্ত পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় দোহাজারী অনেক এলাকায় পানিতে তলিয়ে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন দিনমজুর খেটে খাওয়া মানুষের।

 

চন্দনাইশ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যায় দুর্গত বিভিন্ন ইউনিয়নে পরিদর্শন করেন,  উপজেলা কমিশনার (ভূমি )নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা জিমরান মোহাম্মদ সায়েক ,এ সময় কাঞ্চনাবাদ ইউনিয়নে পানিবন্দি মানুষের কাছে সামগ্রী বিতরণ করেন। এলাকার বাসিন্দা নিরাপদে সরিয়ে দিতে স্থ স্থ এলাকার স্কুল কলেজ ও সাইক্লোন শেল্টার গুলো প্রস্তুত রাখার জন্য দুটি পৌরসভার মেয়র,ও ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নির্দেশ দেয়া হয়েছে। এবং তিনি সার্বক্ষণিক বিভিন্ন এলাকার খোঁজখবর রাখছেন।

 

একুশে সংবাদ/আ.স.প্র/জাহা

সারাবাংলা বিভাগের আরো খবর