সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মদনে সেই চেয়ারম্যানের বিরুদ্ধে মন্ত্রণালয়ের কারণ দর্শানোর নোটিশ

একুশে সংবাদ প্রকাশিত: ০১:১৭ পিএম, ২৬ জুলাই, ২০২৩

মদন উপজেলার ৭নং নায়েকপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোছলেহ উদ্দিন ভূঁঞার বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের কার্যক্রমে ব্যাপক অনিয়ম, দুর্নীতি, ঈদুল আজাহার চাউল, অর্থ আত্মসাতের এবং পরিষদের সদস্যদেরকে অন্তর্ভুক্ত না করার অভিযোগে সেই বিতর্কিত ইউপি চেয়ারম্যান মোছলেহ উদ্দিন ভূঁঞার, বিরুদ্ধে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে ২৪ জুলাই ২০২৩ইং কারণ দর্শানোর নোটিশ  প্রদান করে।

 

জানা যায়, নেত্রকোণা জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে ১০ কার্যদিবসের মধ্যে উক্ত চিঠির জবাব প্রেরণ নিশ্চিত করণের জন্য নির্দেশ প্রদান করেছেন।

 

গত ১৬/০৪/২০২৩ ইং তারিখে চেয়ারম্যান মোছলেহ উদ্দিন ভূঁঞার  অনিয়ম ও দুর্নীতির কারণে এবং পরিষদের ইউপি সদস্যদের কোন কাজে অন্তর্ভুক্ত না করার কারণে  ৫ জন ইউপি সদস্য জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করায় জেলা প্রশাসক নেত্রকোণা অভিযোগসমূহ তদন্ত করে ৪ টি অভিযোগের সত্যতা নিশ্চিত করে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য মন্ত্রণালয়ে প্রতিবেদন প্রেরণ করেন।

 

উল্লেখ্য যে ঈদুল ফিতরের (২০২৩ইং) ৮৭জন দুস্থদের চাউল  চেয়ারম্যান মোছলেহ উদ্দিন ভূঞা  তার নিজস্ব লোকজন দিয়ে মাস্টার রোলে ভুয়া টিপসই দিয়ে  আত্মসাৎ করে।

 উল্লেখ্য যে এ ঘটনা তদন্তে যান ইউএনও তানজিনা শাহরিন। তখন ৮৭ জন দুস্থদের চাউল আত্মসাত করার সত্যাতা পেলে চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক বরাবর ও যথাযথ কর্তৃপক্ষের নিকট প্রতিবেদন দাখিল করেন তখনকার ইউএনও তানজিনা শাহরিন। তার প্রেক্ষিতে মন্ত্রণালয় কারণ দর্শানোর নোটিশ জারি করে। উল্লেখ্য যে এর আগেও ২০০৮ সালে চেয়ারম্যান থাকা অবস্থায় বিজিএফের ছাল আত্মসাতের দায়ে জেল খাটেন তিনি ।

 

এ ব্যাপারে নায়েকপুর  ইউপি চেয়ারম্যান মোছলেহ উদ্দিন ভূঁঞা জানান আমি এখন পর্যন্ত এ বিষয়ে কিছু জানিনা ।

 

একুশে সংবাদ/সা.খা.প্র/জাহা

সারাবাংলা বিভাগের আরো খবর