সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আজাদ হত্যার মূল হোতা আটক-২l মহানগর গোয়েন্দা

একুশে সংবাদ প্রকাশিত: ১১:১৩ এএম, ৬ জুন, ২০২৩

সিএমপি চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগ কর্তৃক পাহাড়তলী "আজাদ হত্যা" মামলার মূল হোতা আবুল হাসনাত রাজু(৩৪) ও ওসমান (৩৫) গ্রেফতার।

 

আজ সোমবার, সকাল সাড়ে ১১টায় প্রেস কনফারেন্সে,স্কনফারেন্স রুম ডিবি বন্দর ও পশ্চিম, মনসুরাবাদে উপস্থিতি  সাংবাদিকদের উক্ত বিষয়ে বিশেষ তথ্যে নারকীয় হত্যা মামলার রহস্য উৎঘাটনপূর্বক "আজাদ" হত্যাকান্ডে সরাসরি জড়িত ও ডিসিসড আজাদের মৃত্যুকালীন জবানবন্দিতে উল্লিখিত ২জন খুনিকে ডিবি বন্দর-পশ্চিম কর্তৃক গ্রেফতার প্রসঙ্গে নিশ্চিত করেছেন। 

 

২৮/০৫/২০২৩ইং,মামলা নং-২২,পেনাল কোড রুজু ও তদন্তে ডিবি পশ্চিম বিভাগের টিম-৪২, খুলনা জেলার পাইকগাছা থানাধীন শোলাদানা এলাকায় অভিযানে আসামীদ্বয়-কে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে আটক করা হয়।

 

ঘটনাক্রমে, গত ২৮মে,২০১৩ইং পাহাড়তলী এলাকায় অতিভারীরা ভিকটিম আজাদুর রহমান (৩৫),পিতা-মৃত হাবিবুর রহমান,মাতা-মোছাঃ সাজেমা খাতুন,সাং-সরাইপাড়া,নাজির বাড়ী,খলিল মিতার বাড়ী,থানা-পাহাড়তলী,চট্টগ্রাম‍‍`কে উপর্যুপরি ছুরিকাঘাতে নৃশংসভাবে হত্যা করে। ঘটনার পর হতে এজাহার নামীয় ও অজ্ঞাতনামা আসামীরা পালিয়ে গিয়ে গা ঢাকা দেয়। আসামীদের গ্রেফতারে ডিবি পশ্চিম বিভাগের টিম-৪২ মাঠে নামে। 

 

তথ্য প্রযুক্তি ব্যবহারে আসামীদের অবস্থান নিশ্চিত হয় এবং উপ-পুলিশ কমিশনার(ডিবি-বন্দর ও পশ্চিম) মোহাম্মদ আলী হোসেন মহোদয়ের সার্বিক তত্বাবধানে এবং অতিঃ উপ-পুলিশ কমিশনার/ মোহাম্মদ সামীম কবির এবং সহকারী পুলিশ কমিশনার/ কাজী মোঃ তারেক আজিজ এর নির্দেশনায় পুলিশ পরিদর্শক/ রমিজ আহমদ, এসআই মোহাম্মদ রাজীব হোসেন,এসআই মোঃ রবিউল ইসলাম, এএসআই মোঃ নুরুন্নবী মুন্না ও সঙ্গীয় ফোর্সসহ আসামীদ্বয়-কে আটক করা হয়।

 

এবং চট্টগ্রামে অভিযানে আসামী আবুল হাসনাত রাজু ও ওসমান এর দেখানো ও সনাক্ত মতে হত্যাকান্ডে ব্যবহৃত ২টি ছোরা উদ্ধার পূর্বক জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায়, ভিকটিম আজাদের সাথে স্থানীয় নয়া বাজার বিশ্বরোড এলাকার চাঁদা আদায়ের বিষয় নিয়ে আটক আবুল হাসনাত রাজু(৩৪), এবং ওসমান (৩৫) এর দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় 

 

গত ২৮মে ভোর সাড়ে ৪টায় আজাদ তার বাসার গলির সামনে নয়াবাজার রোডে আসলে পূর্ব থেকে উৎপেতে থাকা আবুল হাসনাত রাজু(৩৪), এবং ওসমান (৩৫) তাদের অপর সহযোগিরা আজাদকে এলোপাতাড়ি ছুরির মারাত্মক জখম আঘাতে মেডিকেলে নেওয়ার পথে মারা যান।

 

সিএমপি চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের পক্ষে তথ্য নিশ্চিত করেছেন, অতিরিক্ত পুলিশ কমিশনার এডিসি,পি আর স্পিনা রানী প্রামাণিক।

 

একুশে সংবাদ.কম/সম

সারাবাংলা বিভাগের আরো খবর