সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ফরিদপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে কাজী আব্দুস সোবহান

একুশে সংবাদ প্রকাশিত: ০৯:০০ পিএম, ২ জুন, ২০২৩

প্রায় দেড় মাস আ‌গে ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলার সোনাপুর ইউ‌নিয়‌নের গোপা‌লিয়া গ্রামের মোহন লা‌ল শে‌খের ৩‌টি ঘর আ‌গুনে পু‌ড়ে যায়। রান্নাঘর থেকে লাগা আগু‌নে মোহন লালের ২টি টিনের ঘর একটি টিনের গোয়ালঘর পুড়ে যায়। দেড় লক্ষ টাকা দামের ১টি গরুর জ্বলসে যায়। গরুটির অবস্থা খারাপ হওয়ায় নাম মাত্র মূল্যে বিক্রি করে দেয়, সব মি‌লে আনুমানিক প্রায় সাড়ে ৩ লাখ টাকার ক্ষতি হয় তার।

 

অ‌গ্নিকা‌ন্ডের দেড় মা‌সেও কোন ধর‌নের সাহায্য সহ‌যো‌গিতা না পে‌য়ে অসহায় মোহন লাল ভে‌ঙ্গে প‌রে।

 

শুক্রবার (২ জুন) দুপু‌রে মোহন লা‌লের বা‌ড়ি‌তে ছু‌টে যান বিশিষ্ট শিল্পপতি, রিয়া রাথিন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ফ‌রিদপু‌র জেলা আওয়ামী মৎসজীবী লী‌গের সভাপ‌তি কাজী আব্দুস সোবহান। এসময় তি‌নি ক্ষতিগ্রস্ত পরিবা‌রের সা‌থে কথা ব‌লেন এবং ঘর নির্মা‌নের জন্য নগদ বিশ হাজার টাকা প্রদান ক‌রেন।

 

এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন, যুবলীগ নেতা শেখ জাহিদ, কাজী সুমন, কাজী রাজু, উপ‌জেলা ছাত্রলীগ নেতা কাজী আনিসুর রহমান তানভীর, সালথা উপ‌জেলা আওয়ামী মৎস‌জীবী লী‌গের যুগ্ম আহ্বায়ক সুমন আহ‌মেদ প্রমুখ। এছাড়াও স্থানীয় গণ‌মাধ্যম ব্যাক্তিবর্গ উপ‌স্থিত ছি‌লেন। অসহায় প‌রিবার‌টির সা‌থে কথা হ‌লে তারা জানায়, আগু‌নে আমা‌দের অ‌নেক ক্ষতি হ‌য়ে‌ছে, আমরা অ‌নেক জায়গা গি‌য়ে‌ছি কেউ কোন খোজ খবর নেয় নাই। কাজী আব্দুস সোবহান সা‌হেব আমা‌দের কে আ‌র্থিক সাহায্য ক‌রে‌ছেন, আমরা তার প্রতি কৃতজ্ঞ। তার জন্য আমরা দোয়া ক‌রি।

 

এর আ‌গে নগরকান্দা উপ‌জেলার রামনগর ইউ‌নিয়‌নের গোপালপুর গ্রা‌মের আদর্শ কৃষক তৈবুর রহমান কে ঘাস কাটার মে‌শিন প্রদান ক‌রে। অ‌গ্নিকা‌ন্ডে ক্ষতিগ্রস্ত প‌রিবার কে সাহায্য প্রদান শে‌ষে কাজী আব্দুস সোবহান সালথা উপ‌জেলা ম‌ডেল মস‌জি‌দে জুমআর নামাজ আদায় ক‌রেন। জুমআর নামাজ শে‌ষে তি‌নি মুস‌ল্লিদের সা‌থে কুশল বি‌নিময় ক‌রেন।

 

জেলা আওয়ামী মৎসজীবী লী‌গের সভাপ‌তি কাজী আব্দুস সোবহান ব‌লেন, আমার ব্যাবসার লা‌ভের কিছু অংশ সব সময় অসহায় মানুষ‌ষের জন্য খরচ ক‌রি। সালথার মানুষ খু‌বিই ভাল ম‌নের, এখা‌নের প‌রিশ্রমি মানুষ আর ফস‌লের মাঠ আমার কা‌ছে ভাল লে‌গে‌ছে। আপনাদের আপ‌দে বিপ‌দে যে‌কোন সময় আমা‌কে পা‌বেন। মোহন লাল শে‌খের মত মানু‌ষেরা অভা‌বি নয় সামান্য একটু সাহায্য হ‌লেই তা‌দের হয়, আ‌মি তা‌দের জন্য আ‌ছি ইন-শা-আল্লাহ।

 

তি‌নি আরও ব‌লেন, আপনারা সবাই জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান ও তার প‌রিবা‌রের জন্য় দোয়া কর‌বেন এবং আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর লস্করের জন্য দোয়া কর‌বেন। আ‌মি মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়‌নের বার্তা আপনা‌দের মা‌ঝে পৌ‌ছে দি‌তে এ‌সে‌ছি। আপনারা সবাই আমার জন্য দোয়া কর‌বেন আ‌মি যেন আমৃত্য আপনা‌দের সেবা কর‌তে পা‌রি।

 

একুশে সংবাদ/এসএপি
 

সারাবাংলা বিভাগের আরো খবর