সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ছিনতাইকারীর ছুরিকাঘাতে পোশাক শ্রমিক নিহত, গ্রেপ্তার ২

একুশে সংবাদ প্রকাশিত: ১০:৫৪ পিএম, ৩০ মে, ২০২৩

ঢাকার সাভারে ছিনতাইকারীর ছুরিকাঘাতে পোশাক শ্রমিক নিহতের ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

 

মঙ্গলবার (৩০ মে) দুপুরে ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান পিপিএম-বার।

 

গ্রেপ্তাররা হলেন- সাভারের কলমা জিনজিরা এলাকার আব্দুল ওহাব আলীর ছেলে মনির হোসেন ওরফে কসাই মনির (৩০) এবং মাগুরার শালিকা থানার বংগারামপুর এলাকার বাবুল মোল্লার ছেলে হাবীব মোল্লা (২৫)।

 

এর আগে সাভারের গতকাল সোমবার (২৯ মে) রাতে সাভারের কলমা এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত দুইজনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এসময় হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়।

 

পুলিশ সুপার জানান, গত ২৫ মে রাতে নিহত পলাশ চন্দ্র মিস্ত্রী নামে পোশাক কারখানার ওই কর্মকর্তা ডিউটি শেষে তার কর্মস্থল আশুলিয়ার খেজুর বাগার এলাকা থেকে নবীনগরের জালালাবাদ এলাকার নিজ ভাড়া বাসায় ফেরার পথে সাভারের সিএন্ডবি বাসস্ট্যান্ড এলাকায় পৌছে ওভার ব্রিজ দিয়ে রাস্তা পার হবার পর সেখানে আগে থেকেই ওত পেতে থাকা চারজন ছিনতাইকারী তার পথরোধ করে নিহত পলাশের কাছে পাওয়া টাকা চাওয়ার মিথ্যে নাটক সাজায় এসময় মনির নামে একজন পলাশকে থাপ্পড় মেরে তার কাছ থেকে টাকা ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিতে চাইলে তিনি বাধা দেন এতে ক্ষিপ্ত হয়ে তাকে ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এসময় পলাশ দৌড়ে সেখান পালিয়ে মূল সড়কে এসে মাটিতে লুটিয়ে পরে  এসময় আশপাশের লোকজন ছুটে আসলে ছিনতাইকারীরা পালিয়ে যায় পরে পলাশের কাছে থাকা মোবাইল ফোন থেকে স্থানীয়রা তার সহকর্মীদের ফোন করলে তারা এসে পলাশকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পলাশলে মৃত ঘোষণা করেন।

 

তিনি আরো জানান, এ ঘটনায় পরদিন ২৬ মে সকালে নিহত পলাশের ভাই বাদী হয়ে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন সেই মামলায় আসামীর গ্রেপ্তার দেখানো হয়েছে।

 

এ বিষয়ে ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশের ওসি রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব জানান, ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের সিএন্ডবি এলাকায় ছিনতাইরীদের ছুরিকাঘাতে পোশাক শ্রমিক নিহতের ঘটনায় গতকাল রাতে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে এসময় তাদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রটিও উদ্ধার করা হয়েছে। ঘটনার সাথে জড়িত বাকি দুইজনকেও গ্রেপ্তারে অভিযান চলছে।

 

একুশে সংবাদ/ন.ক.প্র/জাহা

সারাবাংলা বিভাগের আরো খবর