সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পাঁচ কোটি টাকার হেরোইনসহ মোটরসাইকেল ফেলে পালিয়েছে চোরাকারবারী

একুশে সংবাদ প্রকাশিত: ০১:৩৪ পিএম, ৪ মে, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় সীমান্তঘেঁষা এলাকা থেকে মালিকবিহীন ৫ কোটি টাকা মূল্যের ৫ কেজি হেরোইন উদ্বার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। হেরোইন ছাড়াও দুই চোরাকারবারীর ফেলে যাওয়া মোটরসাইকেল উদ্বার করেছে বিজিবি।

 

বুধবার (৩ মে) রাত ৮টা ৪৫ মিনিটের দিকে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের সীমান্তঘেঁষা তহাখানা এলাকা থেকে এসব হেরোইন ও মোটরসাইকেল উদ্বার করা হয়।

 

বুধবার মধ্যরাতে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ৫৯ (রহনপুর) ব্যাটলিয়ন থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়। সীমান্ত এলাকায় এ যাবতকালের সর্বোচ্চ পরিমানে হেরোইন উদ্বারের রেকর্ড এটি।

 

বিজিবি জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৫৯ (রহনপুর) বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়ার নেতৃত্বে একটি বিশেষ টহল দল অভিযান পরিচালনা করে। সোনামসজিদ বিওপির আওতাধীন সীমান্ত পিলার ১৮৫ মেইন হতে আনুমানিক ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে তাহাখানা নামক স্থানে অভিযান পরিচালনা করা হয়।

 

বিজিবি আরও জানায়, অভিযানে দুই মটরসাইকেল আরোহী বিজিবির উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেল ও একটি বস্তা ফেলে পালিয়ে যায়। টহল দল ফেলে যাওয়া বস্তা উদ্ধারের পর তল্লাশি করে ০৫ কেজি হেরোইন ও মোটরসাইকেল উদ্বার করে।

 

বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ৫৯ (রহনপুর) ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল গোলাম কিবরিয়া জানান, ২০১৫ সালে প্রতিষ্ঠার পর ৫৯ বিজিবি ব্যাটলিয়নের এ যাবতকালের সর্বোচ্চ পরিমানে হেরোইন উদ্বারের ঘটনা এটি। আগামীতেও এমন বড় অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

 

বিজিবি অধিনায়ক আরও জানান, ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়াও মাদক ও অবৈধ চোরাচালান বন্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানান বিজিবি অধিনায়ক।

 

একুশে সংবাদ/আ.ও.প্র/জাহাঙ্গীর

সারাবাংলা বিভাগের আরো খবর