সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিশ্ব অটিজম দিবসে জাতীয়ভাবে সম্মননা পেলেন সুনামগঞ্জের জিয়াউল

একুশে সংবাদ প্রকাশিত: ০৯:৩২ পিএম, ২ এপ্রিল, ২০২৩

‘১৬ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস ২০২৩’ অটিজম নিয়ে সচেতনতা তৈরি ও সুরক্ষায় বিভিন্নভাবে ভূমিকা রাখায় এ বছর পাঁচ ক্যাটাগরিতে ১০ ব্যক্তি ও তিন প্রতিষ্ঠানকে বিশেষ সম্মাননা দিয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়।  

 

‘রূপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গঠন’ প্রতিপাদ্য সামনে রেখে রোববার (২ এপ্রিল) অটিজম সচেতনতা দিবস পালিত হয়। অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন জনগোষ্ঠীর উন্নয়ন ও সুরক্ষার ক্ষেত্রে নিরলসভাবে কাজ করে যাওযায় এমন (গ) ক্যাটাগরিতে সুনাগঞ্জের  বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজসেবক মো. জিয়াউলকে জাতীয় পর্যায়ে সম্মাননা প্রদান করেছে সমাজ কল্যাণ মন্ত্রণালয়।

 

জেলা প্রশাসন সুনামগঞ্জ কর্তৃক পরিচালিত সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রতিষ্ঠালগ্ন থেকে সার্বিক কার্যক্রমে আর্থিকভাবে সহযোগিতা করে আসছেন জিয়াউল হক। তিনি ১ কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে তার বাবার নামে নূরুল হক ভবন নামে একটি দৃষ্টিনন্দন ভবন ও স্কুলের সীমানা প্রাচীর নির্মাণ করে দেন। স্কুলের শিক্ষার্থীদের বিভিন্ন সময় আর্থিক সহযোগিতা, শিক্ষা সহায়ক উপকরণ বিতরণ, করোনা কালীন সময় ও বন্যায় ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা, বিভিন্ন প্রতিষ্ঠান নির্মাণ, আটিজমসহ বিভিন্ন সেবামূলক কাজের স্বীকৃতি স্বরূপ সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে বিশ্ব অটিজম দিবসে অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন জনগোষ্ঠীর উন্নয়ন ও সুরক্ষার ক্ষেত্রে নিরলসভাবে কাজ করে যাওযায় মো. জিয়াউল হক কে জাতীয় পর্যায়ে গুনীজন সম্মাননা প্রদান করে সমাজ কল্যাণ মন্ত্রণালয়।

 

একুশে সংবাদ/এসএপি

সারাবাংলা বিভাগের আরো খবর