সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

একুশে সংবাদে সংবাদ প্রকাশ; পরিবর্তন হলো র্ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ খুঁটি

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:২৮ পিএম, ২৭ মার্চ, ২০২৩

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৮নং মেখল ইউনিয়নের ৯ নং ওয়ার্ডস্থ মেখল ফকিরহাট বাজারের পূর্ব পাশে তালুকদার বাড়ি সংলগ্ন মেখল আজিজিয়া মজিদিয়া সড়কের পাশের সেই ঝুকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটিটি অবশেষে পরিবর্তন করার কাজ শুরু করেছে সংশ্লিষ্ট বিদ্যুৎ বিভাগ।

 

সোমবার (২৭ মার্চ) সকালের দিকে হাটহাজারী বিদ্যুৎ ও বিতরণ বিভাগ ঝুঁকিপূর্ণ ওই খুঁটিটি পরিবর্তনের কাজ শুরু করেন।

 

জানা গেছে, উল্লেখিত এলাকার ওই বিদ্যুৎ খুঁটিটি মাঝখানে ভেঙে গিয়ে দীর্ঘ বছর ধরে ঝুঁকিপূর্ণ ভাবে তারের সঙ্গে আটকে হেলে পড়েছিলো। ব্যস্ততম এলাকায় এই ঝুঁকিপুর্ন বৈদ্যুতিক খুঁটি ভেংগে পড়ে যে কোন  মুহুর্তে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে এমন আশংকায় চরম আতংকে দিন পার করছিলের স্থানীয়রা।

 বিষয়টি জানতে পেরে এ প্রতিবেদক সরজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং স্থানীয়দের সাথে কথা তাদের আতংকের বিষয়টি একুশে সংবাদে তুলে ধরেন।

 

হাটহাজারীতে ঝুকিপূর্ণ বিদ্যুৎ খুঁটি আতংকে এলাকাবাসী  শিরোনামে  নিউজ প্রকাশের পর বিষয়টি পিডিবির হাটহাজারী বিক্রয় ও বিতরণ বিভাগের নজরে আসলে তারা দ্রুত সময়ের মধ্যে ওই ঝুকিপূর্ণ বিদ্যুৎ খুঁটির ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তার পরদিনই ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

এদিকে ঝুঁকিপূর্ণ খুঁটিটি পরিবর্তন করা হচ্ছে জেনে খুঁটির পার্শ্ববর্তী বাসিন্দারা এ প্রতিবেদক কে জানান, এতোদিন ধরে ওদিক দিয়ে হাটার সময় কখন না কখন খুঁটিটা ভেঙে গায়ের উপর পড়ে এই শঙ্কায় থাকতাম, এখন থেকে প্রান খুলে নির্ভয়ে চলাচল করতে পারবো। ঝুকিপূর্ণ খুটিটির ব্যাপারে ব্যবস্থা গ্রহন করায় ওখানকার বাসিন্দারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।

 

উল্লেখ্য,  গত ২৪ মার্চ শুক্রবার একুশে সংবাদ সহ বিভিন্ন পত্রিকায় ‘হাটহাজারীতে ঝুকিপূর্ণ বিদ্যুৎ খুঁটি আতংকে এলাকাবাসী’ শিরোনামে একুশে সংবাদে একটি নিউজ প্রকাশিত হয়।

নিউজ প্রকাশের ৩ দিনের মধ্যে সেই খুঁটিটি পরিবর্তনে কাজ শুরু করেন যথাযত কর্তৃপক্ষ।

 

একুশে সংবাদ.কম/মো.আ/বি.এস

সারাবাংলা বিভাগের আরো খবর