সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কেন্দুয়ায় স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন

একুশে সংবাদ প্রকাশিত: ১২:০২ পিএম, ২৫ নভেম্বর, ২০২২

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির (এসএমসি) নির্বাচন বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ৯ টা থেকে শুরু হয়ে কোন বিরতি ছাড়াই বিকাল ৪টা পর্যন্ত চলে।

 

নির্বাচনে ৪ জন পুরুষ ৪ জন মহিলা প্রার্থী নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করেন। ৩৬৮ জন ভোটারের মধ্যে ৩১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। স্কুল ম্যানেজিং কমিটির মোট সদস্য সংখ্যা ১১ জন। এর মধ্যে অভিভাবক সদস্য ২ জন পুরুষ এবং ২ জন মহিলা নির্বাচনের মাধ্যমে নির্বাচিত হয়ে থাকেন।

 

অন্যরা হলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষক প্রতিনিধি, বেসরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক,স্থানীয় ইউপি সদস্য, দাতা সদস্য এবং বিদ্যুৎসাহী সদস্য ২ জন।

 

নির্বাচনে আব্দুল হেলিম ভূঞা আনারস প্রতীকে ২০০ ভোট ও মোঃ রহুল আমিন ছাতা প্রতীকে ১৫৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অপর দিকে মহিলা প্রার্থী হিসাবে খোশনেহার গোলাপফুল প্রতীকে ১৬২ ও লাভলী আক্তার ফুটবল প্রতীকে ১৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

 

নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেছেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম। আইনশৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত ছিলেন কেন্দুয়া থানার এ এস আই শহীদুল ইসলামের নেতৃত্বে একটি চৌকস দল।

 

রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরাইয়া বেগম বলেন, নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে।স্কুলের পক্ষ থেকে বিজয়ীদের অভিনন্দন জানাই।

 

নির্বাচনের প্রিজাইডিং অফিসার উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা। অফিসার আমিনুল ইসলাম বলেন, নির্বাচনে ৪ জন পুরুষ এবং ৪ জন মহিলা অংশগ্রহন করে ২ জন পুরুষ এবং ২ জন মহিলা বিজয়ী হয়েছেন।নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও শান্তি পূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।

 

একুশে সংবাদ/আ.গো.প্রতি/পলাশ

সারাবাংলা বিভাগের আরো খবর