সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

একুশে সংবাদ প্রকাশিত: ১২:১৩ পিএম, ৮ জুলাই, ২০২২
ছবি: সংগৃহীত

ঈদুল আজহা উপল‌ক্ষে রাজবাড়ীর দৌলত‌দিয়া প্রা‌ন্তে ঘরমু‌খো মানু‌ষের ভিড় বাড়‌ছে। মা‌নিকগ‌ঞ্জের পাটু‌রিয়া থে‌কে নৌপ‌থে লঞ্চ আর ফে‌রি‌তে দৌলত‌দিয়া‌তে আস‌ছেন হাজার হাজার মানুষ। 

শুক্রবার (৮ জুলাই) ভোরে দৌলত‌দিয়া প্রা‌ন্তে যাত্রীর চাপ না থাক‌লেও সকাল ৯টার দি‌কে ঘর‌ে ফেরা মানু‌ষের উপ‌চে পড়া ভিড় দেখা যায়।  

ঘ‌রে ফেরা যাত্রী‌দের সা‌থে কথা ব‌লে জানা যায়, দৌলত‌দিয়ার লঞ্চ ও ফে‌রিঘাট থে‌কে বাস টা‌র্মিনা‌লে আসতে ব‌্যাটা‌রিচা‌লিত ইজিবাই‌ক ও অটোরিকশায় ৫০ টাকা পর্যন্ত ভাড়া দি‌তে হ‌চ্ছে।

টা‌র্মিনাল থে‌কে বা‌সে অতি‌রিক্ত ভাড়া দি‌য়ে গন্ত‌ব্যে যা‌চ্ছেন বাসযাত্রীরা। বা‌সের স্বল্পতার কার‌ণে বাধ‌্য হ‌য়েই ব‌্যাটা‌রি চা‌লিত মা‌হেন্দ্রতে যা‌চ্ছেন তারা। অবৈধ এসব যানবাহন মূল ভাড়ার থে‌কে পাঁচগুণ বেশি ভাড়া নি‌চ্ছে ব‌লে দেখা গে‌ছে। তবে দৌলত‌দিয়া প্রা‌ন্তে ঘরমু‌খো মানু‌ষের নিরাপত্তা নি‌শ্চিত ও অতি‌রিক্ত ভাড়া ব‌ন্ধে কার্যকর কোনও ব‌্যবস্থা গ্রহণ ক‌রতে দেখা যায়‌নি।

যাত্রীরা অভি‌যোগ ক‌রে ব‌লেন, দৌলতদিয়া প্রা‌ন্তে যানবাহন চাল‌কেরা যা খু‌শি তাই কর‌ছে। প্রশাসনের কোন খবর নাই ফে‌রিঘা‌টে।

বিআইড‌ব্লিউ‌টি‌সির দৌলত‌দিয়া ফে‌রিঘাটের ব‌্যবস্থাপক মো.শিহাব উদ্দীন ব‌লেন, যাত্রী ও যানবাহন পারাপা‌রে দৌলত‌দিয়া পাটু‌রিয়া নৌরু‌টে ১৯টি ফে‌রি চলাচল কর‌ছে।

 

 

একুশে সংবাদ/অ.সি/এস.আই
 

সারাবাংলা বিভাগের আরো খবর