সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেয়ে সচ্ছলতার মুখ দেখেছে পাটকেলঘাটার গৃহহীন পরিবারগুলো

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ২২ জুন, ২০২২
ছবি: সংগৃহীত

সাতক্ষীরা জেলার তালা উপজেলার  মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্প এর আওতায় নির্মিত সেমিপাকা ঘর পেয়ে হাসি ফুটেছে অসহায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প এর আওতায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে তালা উপজেলায় কয়েক শ গৃহহীন ও ভূমিহীনকে বিনামূল্যে জমি ও রঙিন টিন দিয়ে আধাপাকা ঘর করে দিচ্ছে সরকার। ইতোমধ্যে  কয়েক’শ পরিবারের মধ্যে জমির উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে।

এ প্রকল্পের আওতায় প্রতিটি পরিবারের জন্য উপহারের ঘরে থাকছে ২টি থাকার কক্ষ, ১টি রান্না ঘর, ১টি করে উন্নত টয়লেট ও ১টি বারান্দা। প্রায় ১ লাখ ৯১ হাজার টাকা ব্যয়ে প্রতিটি ঘর নির্মাণ করা হবে।

প্রধানমন্ত্রীর উপহারের ঘরে আশ্রয় পেয়ে আবেগাপ্লুত তালা উপজেলার সরুলিয়া  ইউনিয়নের পাটকেলঘাটার সিদ্দিক সরদার। তিনি জানান, সারাজীবন অভাব-অনটনের সংসারে শ্রম বিক্রি করে জীবিকা নির্বাহ করেছেন। পাকাবাড়ি বানানোর চিন্তা কোনোদিন করেননি। তাই বিনামূল্যে জমি ও ঘর পেয়ে তিনি খুশি। তিনি তার বাড়ির আঙ্গিনায় বিভিন্ন ধরনের ফল সবজি লাগিয়ে বিক্রি করে বেশ সুন্দর ভাবে জীবন যাপন করছেন।

মাধবী রানী বলেন,  বিগত কোনো সরকার বিনামূল্যে জায়গাসহ রঙিন টিনে পাকাঘর পাওয়ার এমন স্বপ্ন দেখাতে পারেনি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন। তার জন্য দোয়া করেন তিনি।

 

 

একুশে সংবাদ/সা.শু/এস.আই

সারাবাংলা বিভাগের আরো খবর