সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মসজিদ ভাঙার বিষয়ে ব্যাখা দিলেন সেই চেয়ারম্যান

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:১৩ পিএম, ১২ ডিসেম্বর, ২০২১
ছবি: সংগৃহীত

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে নির্বাচনে হেরে মসজিদ ভেঙে নেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন সখীপুরের বহুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া সেলিম। শনিবার রাত ৭টায় সখীপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এর ব্যাখ্যা দেন।

চেয়ারম্যান গোলাম কিবরিয়া সেলিম লিখিত বক্তব্যে জানান, ইউনিয়ন পরিষদের জমিতে টিনের তৈরি একটি নামাজ খানা তৈরি করেছিলেন জনৈক এসএম ইব্রাহিম মিয়া। আমার পারিবারিক অর্থে ইহা তৈরি হয় নাই। দীর্ঘদিন ধরে নামাজ খানাটি পরিত্যক্ত অবস্থায় রয়েছে। স্থানীয় লোকজন নামাজ খানার ভেতরে ও বারান্দায় গরু-ছাগল বেঁধে রাখে। এ ছাড়া ময়লা আবর্জনার মাধ্যমে নোংরা করে রাখার পরিপ্রেক্ষিতে নামাজ খানাটি নামাজ পরার অযোগ্য হয়ে পড়েছিল। 

বর্তমানে ওই স্থানে আজান ও নামাজ পড়া হয় না। পরে নামাজ খানাটি ইব্রাহিম মিয়া নিজেই বেলতলী বাজার স্থানান্তরের সিদ্ধান্ত নেন। এতে আমার কোনো সংশ্লিষ্টতা নেই। আমি মসজিদটি প্রতিষ্ঠাও করি নাই কিংবা স্থানান্তরও করি নাই। তিনি আরও বলেন, আমি একজন মুসলমান। পাঁচ বছর সুনামের সঙ্গে অত্র ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। নির্বাচনে জয়-পরাজয় আল্লাহর ইচ্ছায় হয় -এই বিশ্বাস আমার রয়েছে। পরাজয়ে ক্ষোভের কিছু নেই। আমার পরিবারকে হেয় করতে নির্বাচনের প্রতিপক্ষরা সামাজিক যোগাযোগ মাধ্যমে অসত্য তথ্য পরিবেশন করে চলেছে।

সংবাদ সম্মেলনে ওই মসজিদের নির্মাতা এসএম ইব্রাহিম মিয়া, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য হুমায়ুন কবির, ৫নং ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য আবু তাহের, ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি তুহিন আহমেদ, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সুলাইমান, সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়া সেলিম বিদ্রোহী প্রার্থীর কাছে হেরে যান। গত মঙ্গলবার বহুরিয়া ইউনিয়ন পরিষদের জমিতে নির্মিত একটি মসজিদ ভেঙ্গে দেওয়ার ছবি ফেসবুকসহ, বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও জাতীয় দৈনিকগুলোতে প্রকাশিত হয়। এলাকাবাসী দাবি করেন নির্বাচনে হেরে যাওয়ার ক্ষোভে চেয়ারম্যান গোলাম কিবরিয়া সেলিম ওই মসজিদটি ভেঙে নিয়েছেন।

একুশে সংবাদ/ন/র

সারাবাংলা বিভাগের আরো খবর