সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

উত্তাল বঙ্গোপসাগর: হাতিয়ার সঙ্গে নৌ যোগাযোগ স্থগিত

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:১০ পিএম, ১৮ অক্টোবর, ২০২১

বাতাসের চাপের তারতম্য থাকায় উত্তাল বঙ্গোপসাগর।  এজন্য নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ যোগাযোগ বন্ধ রাখা হয়েছে।   

সোমবার (১৮ অক্টোবর) দুপুর ১টা থেকে হাতিয়া-ঢাকা লঞ্চ চলাচল, হাতিয়া-চট্টগ্রাম, হাতিয়া-ভোলা স্টিমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট সি-ট্রাক চলাচল বন্ধ রয়েছে।

নৌ চলাচল বন্ধ থাকায় দেশের অন্য কোথাও থেকে লোকজন হাতিয়ায় আসতে পারছেন না এবং হাতিয়া থেকে কেউ দ্বীপের বাইরেও যেতে পারছেন না। উপজেলার বিভিন্ন স্থানে সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। এ পরিস্থিতিতে দুর্ভোগে পড়েছেন অপেক্ষমাণ যাত্রীরা।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সেলিম হোসেন বলেন, মানুষের জানমাল রক্ষায় সোমবার (১৮ অক্টোবর)  দুপুর ১টা থেকে হাতিয়ার সঙ্গে সারাদেশের সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। সব নৌযানকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা আবহাওয়া অধিদফতরের কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, বর্তমানে বাতাসের চাপের তারতম্য রয়েছে। তাই সমুদ্র বন্দর ও উপকূলীয় এলাকায় ৩ নম্বর সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফতর। এ সময় সব নৌযানকে তীরে থাকার জন্য বলা হয়েছে। 

বৈরী আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে সারাদেশের সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে বলে জানায়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান। পরিস্থিতি স্বাভাবিক হলে শুরু হবে নৌ চলাচল।


একুশে সংবাদ/ঢা/তাশা

সারাবাংলা বিভাগের আরো খবর