সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সামাজিক সংগঠন জাগ্রত সিক্সটিন এর উদ্যোগে নগদ অর্থ সহায়তা প্রদান

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:০২ পিএম, ৩ অক্টোবর, ২০২১

কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার গাইটুলি পশ্চিম পাড়া গ্রামের মোঃ সুমন মিয়ার মেয়ের চিকিৎসার জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন কুমিল্লার স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন "জাগ্রত সিক্সটিন"।

"মানবতার সেবায় আলোকিত হোক ভুবন" স্লোগান নিয়ে সারাদেশে অসহায় ছিন্নমূল মানুষের সেবায় বিরামহীন ভাবে কাজ করছে সামাজিক সংগঠন কুমিল্লার "জাগ্রত সিক্সটিন"। সংগঠনটির সদস্যরা সেচ্ছায় রক্তদান সহ সকল সেবামূলক কাজের পাশাপাশি দারিদ্র্যতা ও বেকারত্ব নিরসনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

এই বিষয়ে খবর নিয়ে দেখা যায়, মাসখানেক আগে সুমন মিয়ার মেয়ে অহনা (ছদ্ম নাম)  নামাজ পড়ার জন্য টিউবওয়েল থেকে অজু করে ঘরে ফিরার পথে পা পিছলিয়ে পরে গিয়ে পা ভেঙ্গে ফেলেন।  অহনার বাবার নাম সুমন মিয়া। তিনি পেশায় একজন রংমিস্ত্রী। রংমিস্ত্রী সুমন মিয়া কোনো রকম করে সংসার চালান, তার ওপর মেয়ের চিকিৎসা করে জমানো সব সঞ্চয় শেষ করে নিঃশ্ব হয়ে গেছেন। এর পর তিনি মেয়ের সুস্থতার জন্য, আর্থিক সহায়তা পাওয়ার আশায় নানান জায়গায় দৌড়ঝাপ দিচ্ছিলেন।

ঘটনাটি জাগ্রত সিক্সটিন সংগঠনের সভাপতি মোঃ রাশেদুল আলম (রাশেদ) ও ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক মো. আনিসুর রহমান মীর জানতে পেরে সাথে সাথে  সিনিয়র সহ-সভাপতি মোঃ হালিম ও সহ-সভাপতি মোঃ মনিরুল সলাম মোল্লা'র মাধ্যমে একটি খাকি খামে নগদ অর্থ সহায়তা দিয়ে সুমন মিয়ার বাড়িতে পাঠান এই সময় সংগঠনের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

এই সময় রংমিস্ত্রী সুমন মিয়া বলেন, আমি আর্থিক সহায়তা পেয়ে খুবই খুশি হয়েছি। আমার মেয়ের চিকিৎসার জন্য আর কোন চিন্তা করতে হবে না। এই ধরনের মানবতা মূলক সংগঠন, বাংলাদেশের সব জায়গায় প্রয়োজন রয়েছে। আমার তাদের কাছে যেতে হয় নি, তারাই আমার কাছে এসেছে এবং অর্থ সহায়তা করেছে। আল্লাহ এই সংগঠনকে দীর্ঘজীবি করুক।

একুশে সংবাদ/রাফি

সারাবাংলা বিভাগের আরো খবর