সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পলাশের শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে পেল প্রাণ চঞ্চলতা

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:০৯ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২১

১৮ মাস পর সরকারের ঘোষণা অনুযায়ী দেশব্যাপী খুলেছে স্কুল-কলেজ। এতে সারাদেশের ন্যায় নরসিংদীর পলাশের স্কুলগুলোতে শিক্ষক -শিক্ষার্থীদের পদচারণায় প্রাণ চঞ্চলতা ফিরে পেল। পাশাপাশি উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীরা ফিরেছে ক্লাসে। দীর্ঘদিন নীরব থাকা স্কুলের আঙ্গিনা এখন শিক্ষার্থীদের কলকাকলিতে মুখর। অনেক দিন পর সহপাঠীদের কাছে পেয়ে আবেগে আপ্লূত শিক্ষার্থীরা।

আজ রবিবার (১২ সেপ্টেম্বর) পলাশে বিভিন্ন স্কুল-কলেজ ঘুরে দেখা যায় সকাল থেকে পিঠে ব্যাগ, মুখে মাস্ক পরিধান করে তাদের স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশ করছেন। প্রবেশের সময় গেটে তাদের তাপমাত্রা পরিমাপ করা হচ্ছে। কোথাও কোথাও ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়েছে শিক্ষার্থীদের। এরপর তাদের হাত ধুয়ে ক্লাস রুমে প্রবেশ করানো হচ্ছে। ক্লাসে বসানোর ক্ষেত্রেও নিরাপদ দূরত্ব বজায় রাখা হয়েছে। 

পলাশ থানা মডেল উচ্চ বিদ্যালয়ের ছাত্র শামিম মিয়া জানান, অনেক দিন অনলাইনে ক্লাস করেছি কিন্তু আজ সশরীরে ক্লাস করে অনেক ভালো লাগছে। সহপাঠীদের কাছে পেয়েও খুব আনন্দিত হলাম। আশা করি করোনা আর বাড়বেনা এবং আমাদের স্কুলও বন্ধ হবেনা।

ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণীতে পড়ুয়া এক শিক্ষার্থীর অভিভাবক বিল্লাল হোসেন জানান, দীর্ঘ ১৮ মাস স্কুল বন্ধ থাকায় দুশ্চিন্তায় সময় পার করতে হয়েছে। করোনা সংক্রমণ কমে আসায় সরকার আজ স্কুল খুলে দিয়েছে। এতে দুশ্চিন্তা এখন অনেকটাই কমে এসেছে। স্কুল বন্ধ থাকায় যে পরিমাণ ক্ষতি হয়েছে সেটা এখন নিয়মিত ক্লাস করলেও পূরণ হবেনা। 

পলাশ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, পলাশ উপজেলা নির্বাহী অফিসার ফারহানা আফসানা চৌধুরী, উপজেলা শিক্ষা অফিসার মাহফুজা খান ইউসুফজী।

একুশে সংবাদ/সাব্বির/আরিফ

সারাবাংলা বিভাগের আরো খবর