সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেবার দাবিতে শ্রীমঙ্গলে মানববন্ধন

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:২৫ পিএম, ১৪ জুন, ২০২১

সকল স্বাস্থ্যবিধি নিশ্চিত করে অবিলম্বে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিশাল মানববন্ধন হয়েছে। সোমবার বেলা ১২টায় শ্রীমঙ্গল চৌমুহনায় অনুষ্ঠিত বিশাল মানববন্ধনে বিভিন্ন প্রতিষ্ঠানের অর্ধ সহ¯্র শিক্ষার্থী এবং অভিভাবকরা অংশগ্রহণ করেন। শ্রীমঙ্গলের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন শিক্ষার্থী প্রবীর দেববর্মা। 

শিক্ষার্থী যুবরাজ দেববর্মার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন-প্রভাষক জলি পাল, অ্যাডভোকেট আবুল হাসান, মানবাধিকার কর্মী এস কে দাশ সুমন, সমাজকর্মী তাপস দাশ, পরিবেশ কর্মী প্রীতম দাশ, শিক্ষার্থী আরিফ হোসেন, শিক্ষার্থী মাহমুদা আক্তার, শিক্ষার্থী স্বাধীন দেব, রুপা রায়, শিক্ষার্থী আলী আজাদসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। মানববন্ধনে অভিভাবক ও শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে সকল স্বাস্থ্যবিধি নিশ্চিত করে অবিলম্বে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকারের কাছে দাবি জানান। পাশাপাশি তারা করোনাকালীন বছরগুলোকে লুপ্ত বছর ঘোষনা করে চাকুরি প্রত্যাশীদের বয়সসীমা বাড়ানোরও দাবি করেন। বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে আমরা পড়াশোনা থেকে পিছিয়ে পড়ছি। আমাদের মতো স্টুডেন্টরা টিউশনি করে সংসার চালাতে হয়। আজ করোনার কারণে সব বন্ধ থাকায় আমরা টিউশনি করাতে পারছি না। 

সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিচ্ছে। আজ আমাদের শিক্ষার্থীদের ভবিষ্যৎ অন্ধকারে ঠেলে  দেওয়া হচ্ছে। বক্তারা আরও বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ দিয়ে কি করবো যদি ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল পদ্ধতিতে পরীক্ষা না নেওয়া হয়। আজ আমাদের শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ে ক্লাস করাতে পারছে না, কলেজে ক্লাস করাতে পারছে। যদিও তারা ক্লাস করায় তাহলে তাদেরকে জরিমানা দিয়ে বরখাস্ত করে দেওয়া হচ্ছে। আমাদের শিক্ষার্থীরা মেধাহীন প্রজন্ম হিসেবে গড়ে উঠছে। আমরা প্রধানমন্ত্রীর কাছে দাবী জানাই যাতে সকল স্বাস্থ্যবিধি মনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। মানববন্ধন শেষে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পেশ করা হয়।

 

 

 

একুশে সংবাদ/মুজাহির

সারাবাংলা বিভাগের আরো খবর