সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিদ্যুৎহীন সিলেট : অন্ধকারাচ্ছন্ন পুরো নগরী

প্রকাশিত: ০৮:০১ পিএম, ১৭ নভেম্বর, ২০২০

সিলেটের কুমারগাঁও ১২০ মেগাওয়াট বিদ্যুৎ উপকেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডে বিদ্যুৎকেন্দ্রের দুটি ট্রান্সফরমার পুড়ে যাওয়ায়সহ অন্যান্য যন্ত্রাশের ক্ষতি হওয়ায় সিলেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে এই আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের পৌনে দুই ঘণ্টার চেষ্টায় দুপুর পৌনে ১টায় আগুন নিয়ন্ত্রণে এলেও স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সরবরাহ।

সন্ধ্যার পর থেকে ঘুটঘুটে অন্ধকারে আচ্ছন্ন রয়েছে সিলেট মহানগর। নগরে বিদ্যুৎ না থাকার সুযোগ নিয়ে মোমবাতির দাম বাড়িয়ে দিয়েছেন বিক্রেতারা। জেনারেটরের লাইন থাকা দোকানপাটে মোবাইল চার্জের জন্যও ৫০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত গুণতে হচ্ছে। অনেক বাসাবাড়িতে পানি না থাকায় বিপাকে পড়েছেন বাসিন্দারা।

বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানি (পিজিসিবি) সিলেটের ইনচার্জ মোস্তাকিম বিল্লাহ জানিয়েছেন, সন্ধ্যার পর সুনামগঞ্জ ও ছাতকে বিকল্প ব্যবস্থায় ফেঞ্চুগঞ্জ গ্রিড উপকেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। তবে সিলেট নগর ও আশপাশের এলাকায় বিদ্যুৎ সরবরাহ কখন স্বাভাবিক হবে, এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেননি তিনি।

বিদ্যুৎ ব্যবস্থার বিপর্যয়ে প্রায় ৩ লক্ষাধিক গ্রাহক দুর্ভোগে পড়েছেন। বিপর্যয় কাটিয়ে উপকেন্দ্রের লোকজনও অবিরাম কাজ করে যাচ্ছেন। এছাড়া ঢাকা থেকেও একটি প্রকৌশলী টিম সিলেটে আসছে বলে সূত্রে জানা গেছে।

একুশে সংবাদ/বানি/এআরএম

সারাবাংলা বিভাগের আরো খবর