সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় কয়েক শ ট্রাক

প্রকাশিত: ১১:০২ এএম, ১১ নভেম্বর, ২০২০

নদীর পানি কমার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে। এতে নৌরুটে নদী পারের অপেক্ষায় রয়েছে কয়েক শ পণ্যবাহী ট্রাক। আজ বুধবার (১১ নভেম্বর) ভোরে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্টে থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কে দুই শকাধিক ও গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে প্রায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে।

এদিকে দীর্ঘ সময় নদী পারের অপেক্ষায় আটকে থেকে চরম ভোগান্তিতে পড়েছেন ট্রাকের চালকরা। গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে আটকে থাকা স্থানে টয়লেট, গোসল, খাবারের কোনো ব্যবস্থা নেই।

ট্রাকচালকরা জানান, তাদেরকে প্রায়ই এভাবে দিনের পর দিন ঘণ্টার পর ঘণ্টা তারা নদী পারের অপেক্ষায় থাকতে হয়। সড়কে আটকে থাকার কারণে তাদেরকে লোকসান গুণতে হয়। সময়মতো মালামাল পরিবহনে পড়তে হয় অসুবিধার মুখে। এছাড়াও তারা টয়লেট, গোসল ও খাওয়া-দাওয়ার সমস্যা তো রয়েছেই।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মাহবুব হোসেন জানান, যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় মাঝে মধ্যে দৌলতদিয়া প্রান্তে কিছু যানবাহনের সারি তৈরি হয়। ঘাট প্রান্তে দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক ছাড়া অন্য কোনো যানবাহন অপেক্ষায় নেই।

মাহবুব হোসেন আরো জানান, যদিও গোয়ালন্দ মোড়ে কিছু ট্রাকের সারি থাকতে পারে। বর্তমানে এই রুটে ১৮টি ফেরি চলাচল করছে। এছাড়া দৌলতদিয়া প্রান্তের ৩,৪,৫ নম্বর ঘাট পুরোপুরি সচল। তবে নদীর পানি কমার কারণে ৬ নম্বর ঘাটে ফেরি ভিড়তে পারছে না। এ কারণে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে।

একুশে সংবাদ/বা.বা/এআরএম

সারাবাংলা বিভাগের আরো খবর