সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

নববর্ষের রং গুলশানের পার্কেও লেগেছে

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:২৩ পিএম, ১৪ এপ্রিল, ২০২৪

বাংলা নববর্ষের দিন রমনার রং লেগেছে গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন পার্কেও। লাল পাড়ের সাদা শাড়ি আর লাল-সাদা পাঞ্জাবি পরা নারী-পুরুষে লোকারণ্য এ পার্ক।

রোববার (১৪ এপ্রিল) সরেজমিন ঘুরে দেখা যায়, নববর্ষ উপলক্ষে নতুন সাজে সেজেছে শাহাবুদ্দিন পার্ক। আয়োজন করা হয়েছে কনসার্ট ও কবিতা আবৃত্তির।

এ ছাড়া পার্কে নানা বাঙালিয়ানা পণ্যের সমারোহে স্টল বসানো হয়েছে। স্টলগুলোতে শিশুদের খেলনা, বড়দের টি-শার্ট, রিকশা পেইন্টিং ও আলোকচিত্রের ব্যবস্থা করা হয়েছে।

পার্কে ঘুরতে আসা গুলশানের বাসিন্দা রেজওয়ান সিদ্দিকী বলেন, ‘রমনায় এক রকমের জটলা সৃষ্টি হয়, তাই এখানে ঘুরতে আসা। মূলত উচ্চবিত্ত ও উচ্চ-মধ্যবিত্তদের রুচির কথা মাথায় রেখেই এ আয়োজনগুলো সাজানো হয়ে থাকে।’

গুলশানের অন্য এক বাসিন্দা মোস্তফা জামান বলেন, ‘শাহাবুদ্দিন পার্কের এ আয়োজনে দেশের গুরুত্বপূর্ণ সব মানুষ আসে। নিজেদের মতো করে নববর্ষ উদ্‌যাপন করেন তারা। বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, শিল্পী, ব্যবসায়ী ও সংস্কৃতিমনা ব্যক্তিদের পদচারণায় নববর্ষের প্রথম দিনে মুখরিত হয়ে ওঠে এ প্রাঙ্গণ।’

পার্কে আয়োজিত কনসার্ট ও কবিতা আবৃত্তিতে বারবার উঠে এসেছে বাঙালি সংস্কৃতিক শক্তির কথা। শিল্পীরা বলছেন, ‘ধর্ম যার যার পৃথিবী সবার’। পৃথিবী আরও সুন্দর হোক, হোক অনেক বেশি মানবিক এই প্রত্যাশাই করছেন তারা।

 

একুশে সংবাদ/বিএইচ

রাজধানী বিভাগের আরো খবর