সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মেট্রোরেলে ঢিল: আসামি ধরতে না পারায়, মামলা ‘ডিসমিস’

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:০৫ পিএম, ১৯ মার্চ, ২০২৪

মেট্রোরেলের কোচের জানলায় ঢিল ছোঁড়ার ঘটনায় কারা দায়ী তা শনাক্ত করতে পারেনি পুলিশ। ফলে আসামী শনাক্ত না করেই চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে।

সোমবার (১৮ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম ওই চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে মামলাটি ‘ডিসমিস’করেছেন।

মঙ্গলবার (১৯ মার্চ) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের প্রসিকিউশন দপ্তরের কাফরুল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই রয়েল জিয়া।

এসআই রয়েল জিয়া জানান, মেট্রোরেলে ঢিল ছোড়ার মামলাটি তদন্ত করেছেন কাফরুল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আব্দুল বাতেন। সম্প্রতি চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে আদালতকে বাতেন জানিয়েছেন, মেট্রোরেলে ঢিল ছুড়েছিল কারা তা তদন্তে শনাক্ত হয়নি। এ কারণে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হলো। তবে ভবিষ্যতে যদি শনাক্ত করা যায় তাহলে আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে।

তিনি আরও বলেন, চূড়ান্ত প্রতিবেদন আদালতে উপস্থাপন করার পর গতকাল সোমবার আদালত সেটি গ্রহণ করে মামলা নিষ্পত্তি করেছেন।

উল্লেখ্য, গত বছর ৩০ এপ্রিল বেলা সাড়ে ১১টার দিকে আগারগাঁও থেকে উত্তরা উত্তর স্টেশনে যাওয়ার পথে কাজীপাড়া ও শেওড়াপাড়ার মধ্যবর্তী স্থানে, মেট্রোরেলে কে বা কারা ঢিল ছোঁড়ে। এতে কোচটির পূর্বপাশের একটি জানালা ক্ষতিগ্রস্ত হয়। ঘটনাস্থলের পাশে বহুতল ভবন রয়েছে। কোনো দুর্বৃত্ত পূর্বপাশের কোনো ভবন বা ছাদ থেকে ঢিল ছুঁড়ে থাকতে পারে বলে ধারণা করে কর্তৃপক্ষ।

এ ঘটনায় পরদিন রাতে মেট্রোরেলের লাইন অপারেশন শাখার সহকারী ব্যবস্থাপক সামিউল কাদের বাদী হয়ে রাজধানীর কাফরুল থানায় মামলা করেন। মেট্রোরেল আইন-২০১৫-এর ৩৫ ও ৪৩ ধারাসহ দণ্ডবিধি ৪২৭ ধারায় মামলা করা হয়। এতে একাধিক অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়।

মেট্রোরেলের প্রায় দশ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

 

একশে সংবাদ/বিএইচ

রাজধানী বিভাগের আরো খবর