সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

এক ডাক্তারের পরিবর্তে অন্যজনের ভুল অপারেশনে প্রাণ গেল নারীর

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৩২ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪

রাজধানীর উত্তরার হাই কেয়ার হাসপাতালে এক চিকিৎসকের পরিবর্তে অন্য চিকিৎসক দিয়ে ভুল অপারেশন করানোয় শামীমা আক্তার মুন্নি নামে এক নারীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) উত্তরার হাই কেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তার মৃত্যু হয়েছে সকাল সাড়ে ১১টার দিকে।  তার ভাই শামীমার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, অপারেশনের পর ১২ ঘণ্টা সময় বেঁধে দেয়ার পর আর জ্ঞান ফেরেনি। নতুন করে দেয়া হয় আরও ২৪ ঘণ্টা সময়। তার আগেই সকাল ১১টার দিকে মৃত্যুবরণ করেন তিনি।

এর আগে পিত্তথলির পাথর অপারেশন করাতে তিনদিন আগে উত্তরা হাই কেয়ার জেনারেল হাসপাতালের ভর্তি হন শামীমা।

স্বজনদের অভিযোগ, অপারেশন করার কথা ছিল ডা. মহিদুজ্জামান টনির নামে এক চিকিৎসকের। তবে কাউকে না জানিয়েই ডা. নজিমুল ইসলাম নামের অন্য চিকিৎসককে দিয়ে অপারেশন করায় হাসপাতাল কর্তৃপক্ষ। দীর্ঘ সময় পার হয়ে গেলেও অপারেশন শেষ না হওয়ায়, নানা অজুহাত দিতে থাকে কর্তৃপক্ষ।

স্বজনরা জানান, স্বাভাবিক জীবনে ফিরতে পারবে কিনা মুন্নি, সেটি জানতে নতুন করে আবার সময় বেঁধে দেয়া হয় আরও ২৪ ঘণ্টা। কিন্তু ফেরেনি তার জ্ঞান।

অভিযোগ অস্বীকার করে দায়িত্বরত চিকিৎসক ওহাসপাতাল কর্তৃপক্ষের দাবি, অপারেশনের পর হার্ট অ্যাটাক করেছেন শামীমা। রক্তচাপ কমে যাওয়ায় জ্ঞান ফেরেনি তার।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা
 

রাজধানী বিভাগের আরো খবর