সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ মেট্রোরেল

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪

যান্ত্রিক ত্রুটির কারণে সাময়িকভাবে বন্ধ রয়েছে মেট্রোরেল চলাচল। শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল সোয়া ৩টার দিকে এ ঘটনা ঘটে।  

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ এ নিশ্চিত করেছে।

জানা গেছে, ট্রেনের অটোমেটিক ডোরে সমস্যা দেখা দিয়েছে। দুপুর ২টা ৩৮ মিনিটের দিকে উত্তরা উত্তর স্টেশনে এ ঘটনা ঘটে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মেট্রোর চলাচল বন্ধ রয়েছে।

এ ছাড়া অটোমেটিক ডোরে আরেকটা সমস্যা হয়েছে। অটোমেটিক দরজায় যাত্রীরা বাধা তৈরি করেছে। যাত্রীরা জোরপূর্বক দরজা টেনে খুলে রেখেছে অনেকক্ষণ। ট্রেন অপারেটর চেষ্টা করেছে বন্ধ করার। কিন্তু সেটা বন্ধ করতে পারেনি। এ কারণে সিগন্যাল লস করেছে। সিগন্যাল না নেওয়াতে দরজাও খুলছে না।

আরিফুল আলম নামের এক যাত্রী বলেন, ভোগান্তির আরেক নাম মেট্রোরেল। পল্লবীতে ৯০ মিনিট ধরে ভিড়ের মধ্যে দাঁড়িয়ে আছি।

এদিকে, যাত্রীদের চাহিদা বিবেচনায় আজ থেকে ৮ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে প্রবাসী কল্যাণ ভবনে এক সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এন ছিদ্দিক বলেন, যাত্রীদের চাহিদার বিবেচনায় মেট্রোরেলের যাতায়াতের সময় ১০ মিনিট থেকে কমিয়ে ৮ মিনিটে নির্ধারণ করা হয়েছে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) থেকে এ নিয়ম কার্যকর হবে।

এর আগে বুধবার (১৪ তারিখ) দুপুর সোয়া ১টার দিকে আগারগাঁওয়ের কাজীপাড়া স্টেশনে একটি ট্রেন আটকা পড়ে। এ সময় যাত্রীদের বিকল্প ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয় স্টেশন থেকে। 

 

একুশে সংবাদ/আ.ব.প্র/জাহা

 

রাজধানী বিভাগের আরো খবর