সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

রাজধানীতে ফায়ার সার্ভিসের গাড়িসহ চার যানবাহনে আগুন

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ২৮ অক্টোবর, ২০২৩

রাজধানীর মালিবাগ-মৌচাক ফ্লাইওভারে বলাকা পরিবহনে, বিজয়নগরের নাইটিংগেল মোড়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি বাসে এবং কমলাপুরে বিআরটিসির একটি বাসে আগুন দেয়। এদিকে শাহজাহানপুরে ফায়ার সার্ভিসের একটি গাড়িতেও আগুন দেওয়া হয়েছে।

 

শনিবার (২৮ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার পর থেকে এ হামলার ঘটনা ঘটে।

 

এদিকে শাহজাহানপুরে ফায়ার সার্ভিসের একটি গাড়িতেও আগুন দেওয়া হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন মইনুদ্দিন বলেন, ওই গাড়িতে লাগা আগুন সার্ভিসের লোকেরাই নিভিয়ে ফেলেছে।।

 

খোঁজ নিয়ে জানা যায়, ফ্লাইওভারের নিচের রাস্তায় পুলিশের ব্যারিকেড আর বিএনপি কর্মীদের সংঘর্ষের কারণে বলাকা পরিবহনের বাসটি ফ্লাইওভারের ওপর দিয়ে রামপুরা সড়কে চলে যেতে চায়। কিন্তু মৌচাক মোড়ের ঠিক ওপরে লাঠিসোঁটা হাতে একদল যুবক বাসের গতিরোধ করে ভাঙচুর শুরু করেন। এসময় বাসে থাকা যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে যান। একপর্যায়ে হামলাকারীরা বাসে আগুন দেন।

 

এদিকে, বিজয়নগরের নাইটিংগেল মোড়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় দেখা যায় আগুনে দাউ দাউ করে জ্বলছে বাসটি। সেখান থেকে পাশের ভবনেও ছড়িয়ে পড়ছে আগুন। উপরের বৈদ্যুতিক তার পর্যন্ত আগুন পৌঁছে যাওয়ায় পাশের খুঁটিতে বিস্ফোরণ হতে দেখা যায়।

 

অপরদিকে, রাজধানীর কমলাপুরে বিআরটিসি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ আনে।

 

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ জানান, বিকেলে মৌচাক ফ্লাইওভারে বলাকা বাসে ও কমলাপুরে বিআরটিসি বাসে আগুনের ঘটনায় ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনে বাস দুটি সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। কীভাবে আগুন লেগেছে, সেই তথ্য পাওয়া যায়নি।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

 

রাজধানী বিভাগের আরো খবর