সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সংযুক্তাকে গ্রেপ্তারসহ সেন্ট্রাল হসপিটালের লাইসেন্স বাতিলের দাবি

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:০৭ পিএম, ২১ জুন, ২০২৩

ইডেন কলেজের শিক্ষার্থী মাহবুবুর রহমান আঁখি ও তার নবজাতক শিশুর মৃত্যুর ঘটনায় ডা. সংযুক্ত সাহা ও জড়িত চিকিৎসকদের লাইসেন্স বাতিল করে অবিলম্বে গ্রেপ্তার এবং সেন্ট্রাল হসপিটালের লাইসেন্স বাতিলের দাবি জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

বুধবার (২১ জুন) আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল সচিবালয়ে এসে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়ে এ দাবি জানান।

 

প্রতিনিধি দলে ছিলেন ঢাকা কলেজের শিক্ষার্থী নাজমুল হাসান এবং ইডেন কলেজের শিক্ষার্থী মুনিরা।

 

স্বাস্থ্যমন্ত্রীকে দেওয়া স্মারকলিপিতে বলা হয়েছে, আমরা সকলে অবগত আছি যে রাজধানীর সেন্ট্রাল হসপিটালে ভুল চিকিৎসার কারণে ইডেন কলেজের মেধাবী শিক্ষার্থী মাহবুবুর রহমান আঁখি ও তার নবজাতক শিশুর মৃত্যু হয়।

 

স্মারকলিপিতে যেসব দাবি তুলে ধরা  হয়েছে

 

সেন্ট্রাল হসপিটালের ভুল চিকিৎসার মাধ্যমে ইডেন কলেজের শিক্ষার্থী মাহবুবুর রহমান আঁখি ও নবজাতক শিশুকে হত্যাকারী অভিযুক্ত ডা. সংযুক্তাসহ জড়িত চিকিৎসকদের লাইসেন্স বাতিল করে অনতিবিলম্বে গ্রেপ্তার করা।  সেন্ট্রাল হসপিটালকে আঁখির পরিবারকে ২ কোটি টাকা আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে।

 

শুধু ইডেন কলেজের শিক্ষার্থী আঁখি-ই নয় সেন্ট্রাল হসপিটালের ভুল চিকিৎসার কারণে ২০১৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষার্থী আফিয়া জাহানের মৃত্যু হয়। পরবর্তীতে সেন্ট্রাল হসপিটালের তৎকালীন পরিচালকে গ্রেপ্তার করা হয়। সুতরাং আর কোনো মায়ের বুক যেন খালি না হয় সে জন্য সেন্ট্রাল হসপিটালের লাইসেন্স বাতিল করতে হবে।

 

ডা সংযুক্তা সাহার অধীনে সেন্ট্রাল হসপিটালে ভর্তি হয়েছিল মাহবুবুর রহমান আঁখি। সুতরাং ভুল চিকিৎসায় মাহবুবুর রহমান আঁখি ও তার নবজাতক সন্তানের মৃত্যুর দায় কোনোভাবেই এড়াতে পারেন না।

 

একুশে সংবাদ/খ.হ.প্র/জাহা

রাজধানী বিভাগের আরো খবর