AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অস্ট্রেলিয়ার মাস্টারশেফ প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশী বংশোদ্ভূত কিশোয়ার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:২৫ পিএম, ১৩ জুলাই, ২০২১
অস্ট্রেলিয়ার মাস্টারশেফ প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশী বংশোদ্ভূত কিশোয়ার

দেশীয় রান্নার প্রতিনিধিত্ব করে বিশ্বকে মুগ্ধ করে মাস্টারশেফ অস্ট্রেলিয়ায় তৃতীয় হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরী। 

১৩ জুলাই (মঙ্গলবার) ঘোষণা করা হয়েছে মাস্টারশেফ-২০২১ এর গ্র্যান্ড ফিনালের ফলাফল। এতে তৃতীয় হয়েছেন তিনি। আর প্রথম হয়েছেন জাস্টিন নারায়ণ।

কিশোয়ার ও পিট ক্যাম্পবেলের প্রশংসা করে বিজয়ী জাস্টিন বলেন, তারা দুজনই অসাধারণ মানুষ। আর পিট তো আমার বড় ভাইয়ের মতো। ফল ঘোষণার পর কিশোয়ার বলেন, সবচেয়ে বড় ভালোবাসার গল্পগুলোর একটিতে আমি তৃতীয় হয়েছি।  

আর বিয়ের পরিকল্পনায় সহায়তা করতে না পারায় বাগদত্তার কাছে দুঃখপ্রকাশ করেছেন প্রথম হওয়া জাস্টিন। তিনি বলেন, তবে এখন আমি তার মূল্য দিতে পারবো।

ফাইনালে জাস্টিন নারায়ণ এবং পিট ক্যাম্পবেলের সঙ্গে কিশোয়ারের প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। গত ৬ জুলাই পিট ফাইনালে জায়গা করে নিয়েছিলেন। কিশোয়ার চৌধুরী সেমিফাইনালে জাস্টিন নারায়ণ এবং এলিস পুলব্রুকের বিপক্ষে অংশ নিয়েছিলেন। সেই প্রতিযোগিতায় প্রতিভা ও দক্ষতার বলে তাদের পরাস্ত করেছিলেন।

বিশ্বজুড়ে তিনি বাংলাদেশিদের ভালোবাসা এবং সমর্থনও অর্জন করেছেন। এই উদীয়মান তারকা ভবিষ্যতে বাংলাদেশি খাবারের জন্য একটি রান্নার বই লেখার প্রত্যয় ব্যক্ত করেছেন।
মাস্টারশেফ প্রতিযোগিতার বিভিন্ন পর্বে তিনি মায়ের কাছ থেকে শেখা বাংলাদেশি খাবার দিয়ে সবাইকে অভিভূত করেছেন।

তিনি বলেন, ঢাকায় আমার বাড়িতে অধিকাংশ সময় খাবার তৈরিতে ব্যয় করেছি। মেলবোর্নেও আমি দেশীয় খাবারে বেশি গুরুত্ব দিয়েছি। যখন বাংলাদেশি খাবার আমি রান্না করি, তখন গর্বে আমার বুকটা ভরে যায়।

মাস্টারশেফ অনুষ্ঠানে বাংলা ও ভারতীয় খাবারের জয়জয়কার করেছেন কিশোয়ার চৌধুরী। তার রেসিপি এখন বিশ্বনন্দিত।
এর আগে তিনি ওই অনুষ্ঠানে ফুচকা, খিচুড়ি, জাউ ভাত, চিংড়ি-লাউয়ের স্যুপ, সামুদ্রিক মাছের তরকারি, বেগুন ভর্তা, মাছ ভাজা, কুলফি মালাই করেছেন।

বিশ্বের রান্নাবিষয়ক অন্যতম জনপ্রিয় টেলিভিশন রিয়েলিটি শো মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ১৩তম আসরের মূল পর্ব শুরু হয় ২০ এপ্রিল।

নর্দার্ন টেরিটরিতে চলছে এই প্রতিযোগিতা। বাছাইপর্ব পেরিয়ে ২৪ জন অংশ নিয়েছিল অনুষ্ঠানটির চূড়ান্ত পর্বে। ৩৮ বছর বয়সী বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরী সেরাদের তালিকায় রয়েছেন।

বিশ্বের রান্নাবিষয়ক টেলিভিশন রিয়েলিটি শোর মধ্যে ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’ জনপ্রিয়তায় শীর্ষে রয়েছে। এছাড়া বিশ্বের প্রায় ৪০টি দেশ তাদের নিজস্ব মাস্টারশেফ আয়োজন করে থাকে।

একুশে সংবাদ/স/তাশা

Link copied!