AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যেসব দেশে ভ্রমন খরচ অনেক কম


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫৩ পিএম, ২৭ নভেম্বর, ২০২২
যেসব দেশে ভ্রমন খরচ অনেক কম

ভ্রমণপ্রিয় বাঙালির শীত এলেই মনটা নেচে ওঠে বেড়াতে যাওয়ার জন্য। অনেক দিন আগে থেকে অনেকেই শীতের সফরের জন্য প্রস্তুতি নিতে থাকেন। 

 

খুব ভাল হয় যদি বিদেশে কোথাও যাওয়া যায়। কিন্তু বিপুল খরচের ভয়ে অনেকেই আবার সে ভাবনা থেকে পিছিয়েও আসেন। কম খরচেও ঘুরে ঘুরে আসতে পারেন বিদেশ থেকে। তাদের জন্য রইল তেমন কয়েকটি জায়গার সন্ধান।

 

নেপাল

কাঠমান্ডু ভ্রমণ গাইড : নেপালের কাঠমান্ডু ভ্রমণের সকল তথ্য - ভ্রমণ গাইড


তিন-চার দিনের ছুটি পেলে কাঠমান্ডু এবং তার আশপাশের কিছু এলাকা ঘুরে আসতে পারেন। তার বেশি সময় থাকলে পোখরা এবং তার আশপাশের এলাকাও ঘুরে দেখার সুযোগ পাবেন। কাঠমান্ডুর অলিগলি, পুরনো শহর, সন্ধ্যায় বৌদ্ধমন্দিরের আরতি দেখে মন ভাল হবে। খরচ খুব বেশি নয়। তবে আকাশপথে পাড়ি দিতে হবে।

 

ভুটান

ভুটান: সৌন্দর্য কিংবা শান্তির উপাখ্যান - Roar বাংলা


আকাশপথে খুব সহজেই পৌঁছে যাওয়া যায় ভুটান। এক দিকে হিমালয়ের দিগন্ত বিস্তৃত রূপ আর অন্য দিকে আধ্যাত্মিকতা, ভুটানের মূল আকর্ষণ। এই শীতে কম খরচে ঘুরে আসতে পারেন পারো, থিমফু, ফুনশেলিং।

 

ভিয়েতনাম

 


প্রাকৃতিক সৌন্দর্যের নিরিখে ভিয়েতনাম অন্য অনেক জায়গা থেকে এগিয়ে। ভিয়েতনামের ‘হা লং’ উপসাগরকে ইউনেস্কো ‘ওয়ার্ল্ড হেরিটেজ সাইট’ হিসাবে ঘোষণা করেছে। শীতের ভিয়েতনাম আরও সুন্দরী হয়ে ওঠে। এক দিকে সমুদ্রের গর্জন, অন্য দিকে মনোরম পরিবেশ। শীতের মরসুমে সঙ্গীর হাত ধরে অনায়াসে পাড়ি দিতে পারেন ভিয়েতনামের উদ্দেশে।

 

মলদ্বীপ

Actress | Tollywood director and new actress on secret vacation in Maldives  dgtl - Anandabazar

 


দিগন্তবিস্তৃত নীল জলরাশি ও রোমাঞ্চকর সমু্দ্রের তলদেশে সঙ্গীর সঙ্গে হারিয়ে যেতে চাইলে এই শীতে আপনার ঠিকানা হতে পারে মলদ্বীপ। এই শহরে যাওয়ার যাওয়ার ইচ্ছা রয়েছে অনেকেরই। এই শীতে আপনার কয়েক দিনের ঠিকানে হতে পারে মলদ্বীপ। আকাশ আর সমুদ্রের নীল মিলেমিশে এক হয়ে যায়। শীতের মরসুমে মলদ্বীপের সৌন্দর্য বেড়ে দ্বিগুণ হয়। সেই সৌন্দর্যের সাক্ষী হতে চাইলে দেরি না করে বেরিয়ে পড়াই ভাল।

 

একুশে সংবাদ/পলাশ

 

Link copied!