ঢাকা রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

সমুদ্র উপকূলের এই দ্বীপে পুরুষ প্রবেশ নিষিদ্ধ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:০৯ পিএম, ২ নভেম্বর, ২০২২
সমুদ্র উপকূলের এই দ্বীপে পুরুষ প্রবেশ নিষিদ্ধ

‘‌সুপারসি’‌ দ্বীপ, সংগৃহীত ছবি

পুরুষ প্রবেশ নিষেধ। লেডিস টয়লেট কিংবা পার্লারে পুরুষের নিষেধাজ্ঞা খুবই স্বাভাবিক। তবে আস্ত একটি দ্বীপে প্রবেশ করতে পারবে না! এটা কি সম্ভব? হ্যা, এমন দ্বীপের অস্তিত্ব আছে পৃথিবীতে। ফিনল্যান্ডের সমুদ্র উপকূলে একটি দ্বীপ খুঁজে পেয়েছিলেন ক্রিশ্চিয়ানা রোথ নামে এক  মার্কিন তরুণী।

যে দ্বীপে পুরুষের প্রবেশ নিষেধ

 

বাল্টিক সাগরের সবুজ নীল জলের উপর জেগে থাকা একটুকরো এই ভূখণ্ডটির তিনি নাম দিয়েছিলেন ‘‌সুপারসি’‌। তখনই মনে মনে পরিকল্পনা করে ফেলেছিলেন ক্রিশ্চিয়ানা দ্বীপটিতে শুধু মহিলাদের জন্য তৈরি করবেন।

 

সবুজে ঘেরা ছোট্ট দ্বীপটিতে তিনি তৈরি করে ফেলেন একটি রিসর্ট। যেখানে থাকার অধিকার পাবেন শুধু মেয়েরাই। একেবারে স্বাধীন–মুক্ত মেজাজে ঘুরে বেড়াতে পারবেন তাঁরা সেখানে।

 

এই রিসর্টের নামে সোশ্যাল মিডিয়ায় একটি কমিউনিটিও তৈরি করে ফেলেন ক্রিশ্চিয়ানা। তাঁর নামও রেখেছেন ‘‌সুপারসি কমিউনিটি’‌। তবে কেন এই ভাবনা চিন্তা?‌

 

তার উত্তরে ক্রিশ্চিয়ানা জানিয়েছেন, সবসময় পুরুষসঙ্গীকে নিয়েই বেড়াতে যেতে হবে এমন কোনও বাধ্যবাধকতায় তিনি বিশ্বাসী নন।

 

নিরাপত্তার কারণে বেশিরভাগ ক্ষেত্রেই মেয়েরা পুরুষদের সঙ্গে বেড়াতে যেতে বাধ্য হন। এই পরিস্থিতিতে মেয়েদের মুক্ত করেই এই ‘‌সুপারসি’ দ্বীপের ভাবনাচিন্তা। এখানে মেয়েরা নিজেদের ইচ্ছে মত যা খুশি করতে পারেন।

 

‘‌সুপারসি’ মেয়েদের সেই ইচ্ছে পূরণের সুযোগ করে দেবে। এখানে তাঁরা যতখুশি আনন্দ, হুল্লোর করতে পারবেন। কেউ বাধা দেওয়ার থাকবে না। কেউ নজরদারি চালাবে না।

 

একুশে সংবাদ/পলাশ